প্রার্থিতা নিয়ে আপিল

রায়ের কপি পেতে ভোগান্তি, ইসিতে প্রার্থীদের বিক্ষোভ

  যুগান্তর রিপোর্ট ১০ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রায়ের কপি পেতে ভোগান্তি, ইসিতে প্রার্থীদের বিক্ষোভ
রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশনে প্রার্থীদের ভিড়। ছবি: যুগান্তর

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থিতা গ্রহণ ও বাতিলের বিরুদ্ধে করা আপিল আবেদনের রায়ের সার্টিফায়েড কপি পেতে চরম ভোগান্তির শিকার হতে হয়েছে সংশ্লিষ্টদের। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষার পরও রায়ের কপি না পাওয়ায় বিক্ষোভ করেছেন অনেক প্রার্থী ও তাদের সমর্থকরা। বিক্ষুব্ধরা জানান, আপিলের রায়ের তিন দিনের মধ্যে উচ্চ আদালতে যাওয়ার নিয়ম থাকলেও তারা কপি পাননি। এ কারণে প্রার্থিতা ফিরে পেতে আপিলে যেতে পারছেন না। তারা ইসির কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তোলেন।

সরেজমিন দেখা যায়, রোববার সকাল থেকে আপিল নামঞ্জুরের সার্টিফায়েড কপি পেতে ইসিতে ভিড় জমান অসংখ্য প্রার্থী। তবে দুপুর পর্যন্ত রায়ের কপি না পেয়ে ক্ষুব্ধ হয়ে ওঠেন তারা। অনেকেই কপি না পেয়ে ইসির কর্মকর্তাদের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন।

ইসির সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায়, বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত যাদের আবেদন নামঞ্জুর করা হয়েছে, তাদের বেশির ভাগকেই রোববার দুপুর পর্যন্ত সার্টিফায়েড কপি দিতে পারেনি কমিশন। শনিবার যাদের আবেদন খারিজ করা হয়েছে তাদের রায়ের কপি কখন দেয়া হবে তাও ঠিক করতে পারেনি।

সার্টিফায়েড কপি না পেয়ে নারায়ণগঞ্জ-৩ আসনের প্রার্থী মোশারফ হোসেন সাংবাদিকদের বলেন, আমার আপিল আবেদন নামঞ্জুর হয় শুনানির দ্বিতীয় দিন (শুক্রবার)। এরপর শনিবার সকাল থেকে রাত ২টা পর্যন্ত নির্বাচন ভবনে রায়ের কপি নেয়ার জন্য আমার চাচাতো ভাই অপেক্ষা করেন। তারপরও কপি না পেয়ে ফিরে যেতে হয় তাকে। আজ (রোববার) সকালে আবার আসি। কিন্তু এখন পর্যন্ত নির্বাচন কমিশন রায়ের কপি দেয়নি। মোশারফ হোসেনের মতো আপিল শুনানির তৃতীয় দিনে নামঞ্জুর হওয়ায় অনেকের রায়ের কপি দিতে পারেনি ইসি। কুড়িগ্রাম-১ আসনের প্রার্থী আবু সুফিয়ান অভিযোগ করে বলেন, রায়ের কপি না পাওয়ায় আমি আদালতে যেতে পারছি না। ইসির কেউ কেউ টাকা নিয়ে দ্রুত রায়ের কপি দেয় বলে শুনছি। এভাবে চলতে পারে না।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×