ফেনীতে ওবায়দুল কাদের

বিদ্রোহী প্রার্থী হলে চিরদিনের জন্য বহিষ্কার

  ফেনী প্রতিনিধি ১০ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিদ্রোহী প্রার্থী হলে চিরদিনের জন্য বহিষ্কার
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যারা বিদ্রোহী প্রার্থী হয়ে দলের বিপক্ষে নির্বাচন করবেন, তাদের চিরদিনের জন্য দল থেকে বহিষ্কার করা হবে। রোববার দুপুরে ফেনীতে এক মতবিনিময় সভায় তিনি এ হুশিয়ারি দেন।

পৌর প্রাঙ্গণে সদর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে ওবায়দুল কাদের মতবিনিময় করেন। এ সময় ফেনী-২ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, এমপি জাহানারা বেগম সুরমা, ফেনী-১ আসনের এমপি শিরীন আখতার, জেলা আওয়ামী লীগের সভাপতি ও ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রহমান, জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি খায়রুল বশর মজুমদার তপন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি করিম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর হোসেন, ফাজিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জেলা কমিটির মেম্বার মজিবুল হক রিপন, ফেনী জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শুষেন চন্দ্র শীল, ফেনী সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি তপু প্রমুখ উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নির্বাচন করার কোনো সুযোগ নেই। বাংলাদেশের প্রচলিত আইন অনুযায়ী দুই বছরের অধিক দণ্ডপ্রাপ্ত ব্যক্তি নির্বাচন করতে পারবেন না। নির্বাচন কমিশনে আপিলের রায়েও খালেদা জিয়ার মনোনয়ন বাতিল হয়েছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নির্বাচন করার বিষয়টি আদালতের ব্যাপার। তার দণ্ড একমাত্র রাষ্ট্রপতি ছাড়া কেউ ক্ষমা করতে পারবেন না। এজন্য তাকে রাষ্ট্রপতির কাছে আবেদন করতে হবে।

ওবায়দুল কাদের বলেন, দেশে সুন্দর নির্বাচনী পরিবেশ বিরাজ করছে। এ পরিবেশ নষ্ট হলে বিএনপির জন্যই হবে। বিএনপি জগাখিচুরি ঐক্যে জড়িয়ে পড়েছে। এ কারণে তাদের অফিসে মনোনয়নবঞ্চিতরা দফায় দফায় হামলা চালাচ্ছে। বিএনপি নেতারা টাকা নিয়ে মনোনয়ন দিয়েছেন। টাকা দিয়েও যারা মনোনয়ন পাননি, তারা বিএনপি কার্যালয়ে হামলা করছেন। তিনি বলেন, মনোনয়ন নিয়ে বাণিজ্য করেছেন বিএনপি নেতারা। এজন্য তাদের নেতাকর্মীরা বিক্ষোভ করছে।

বর্তমান মন্ত্রিসভা সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, বিশ্বের অনেক দেশে এমন নিয়ম রয়েছে। মন্ত্রী হয়েও আমি নির্বাচনী এলাকায় পতাকাযুক্ত গাড়ি নিয়ে যাচ্ছি না। গণসংযোগ করে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করছি না। নোয়াখালীর ডিসি-এসপিকে গণসংযোগে যোগ না দিতে নির্দেশ দিয়েছি। তিনি বলেন, মন্ত্রিসভার আকার ছোট বা বড় কী ধরনের হবে, তা প্রধানমন্ত্রীর এখতিয়ার। নির্বাচনের পরিবেশ সম্পর্কে তিনি বলেন, নির্বাচনের পরিবেশ ঠিকই আছে। ’৭৫-এর পরিবর্তী সময়ের পর থেকে তুলনামূলক অনেক সুন্দর পরিবেশ রয়েছে। তিনি বলেন, আওয়ামী লীগের বিরুদ্ধে বিএনপি মিথ্যাচার করছে।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×