ভোট গ্রহণের দুই ঘণ্টা পর মোবাইল ইন্টারনেট চালু

  যুগান্তর রিপোর্ট ৩১ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ভোট গ্রহণের দুই ঘণ্টা পর মোবাইল ইন্টারনেট চালু
৬ ঘন্টা আগেই মোবাইল ইন্টারনেট চালু। ছবি: যুগান্তর

জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ সামনে রেখে প্রায় ১৯ ঘণ্টা বন্ধ থাকার পর মোবাইল ইন্টারনেট সেবা চালু হয়েছে। রোববার ভোট শেষ হওয়ার দুই ঘণ্টা পর সন্ধ্যা সোয়া ৬টায় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থার (বিটিআরসি) নির্দেশনা পেয়ে মোবাইল ফোন অপারেটররা সব ধরনের ইন্টারনেট চালু করে।

একটি অপারেটরের একজন কর্মকর্তা জানান, বিটিআরসির নির্দেশনা পাওয়ার পর ফোরজি, থ্রিজি এবং টুজি ইন্টারনেট সেবা পেতে শুরু করেছেন গ্রাহকরা।

এর আগে শনিবার দুপুর থেকে ফোরজি ও থ্রিজি সেবা বন্ধ করে দেয়া হয়। পরে মধ্যরাতে বিটিআরসি মোবাইল অপারেটরগুলোকে টুজি সেবাও বন্ধ করার নির্দেশ দেয়। ভোটের দিন শেষে মধ্যরাত (সোমবার প্রথম প্রহর-০০.০১ আওয়ার) পর্যন্ত এই ইন্টারনেট সেবা বন্ধ রাখতে বলা হয়। এর ফলে শনিবার রাত ১১টার পর থেকে মোবাইল গ্রাহকরা পুরোপুরি ইন্টারনেট থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। শনিবার বিকাল ৩টার পর থেকে ফোরজির ভয়েস ও ডেটা এবং থ্রিজির ডেটা সেবা পুরোপুরি বন্ধ রাখতে বলে বিটিআরসি। বৃহস্পতিবার রাত থেকে প্রায় ১০ ঘণ্টা মোবাইল ইন্টারনেট ফোরজি ও থ্রিজি সেবা বন্ধ রাখা হয়। শুক্রবার সকাল সাড়ে ৮টায় খোলার পর শনিবার দুপুর পর্যন্ত তা চালু ছিল।

ইন্টারনেট বন্ধ করার কারণ সম্পর্কে বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) জাকির হোসেন খান সাংবাদিকদের বলেছিলেন, ‘রাষ্ট্রের নিরাপত্তার স্বার্থে ও গুজব প্রতিরোধে’ সরকারের নির্দেশনায় এই পদক্ষেপ নেয়া হয়েছে।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×