শেখ হাসিনাকে আমিরাতের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

  যুগান্তর রিপোর্ট ০৪ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শেখ হাসিনাকে আমিরাতের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ে দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট খলিফা বিন জায়েদ আল নাহিয়ান ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম।

পৃথক বার্তায় তারা শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান বলে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়।

এছাড়া আবুধাবির ক্রাউন প্রিন্স ও সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্র বাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান এবং দ্বীপরাষ্ট্র ফিজির প্রধানমন্ত্রী জেভি বাইনিমারামা শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

৩০ ডিসেম্বর এ নির্বাচনে ২৯৮ আসনের মধ্যে ২৫৭টিতে জয় পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। জোটগতভাবে তারা পেয়েছে ২৮৮ আসন। অন্যদিকে তাদের প্রধান প্রতিপক্ষ বিএনপি ও তাদের জোটসঙ্গীরা সব মিলিয়ে মাত্র সাতটি আসন পেয়েছে। এই বিপুল বিজয়ে টানা তৃতীয়বার সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট, টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হতে চলেছেন শেখ হাসিনা।

এক অভিনন্দন বার্তায় ফিজির প্রধানমন্ত্রী বাইনিমারামা বলেন, এই বিশাল জয় দেশের অর্থনৈতিক উন্নয়নে আপনার (শেখ হাসিনা) নেতৃত্ব ও সক্ষমতার প্রতি বাংলাদেশের জনগণের আস্থারই প্রতিফলন। তিনি বলেন, বাংলাদেশ ও ফিজির মধ্যে ২০০৩ সাল থেকেই আনুষ্ঠানিক কূটনৈতিক সম্পর্ক রয়েছে। বাণিজ্য ও অর্থনৈতিক কর্মকাণ্ডে উভয় দেশের মধ্যেই সহযোগিতার ক্ষেত্র তৈরি হয়েছে। অভিনন্দন বার্তায় এই বন্ধুত্ব জোরদার ও দ্বিপাক্ষিক সহযোগিতার সম্পর্ক আরও এগিয়ে নেয়ার আগ্রহের কথা জানান ফিজির প্রধানমন্ত্রী।

এর আগে সোমবার সকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রথমে শেখ হাসিনাকে ফোন করে অভিনন্দন জানান। ওই দিন বিকালে ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ঝং জুও গণভবনে গিয়ে শেখ হাসিনাকে দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং ও প্রধানমন্ত্রী লি কিয়াংয়ের পক্ষ থেকে অভিনন্দন বার্তা পৌঁছে দেন।

একই দিন ভুটানের রাজা ও প্রধানমন্ত্রী এবং ভারতের পশ্চিমবঙ্গ ও ত্রিপুরার মুখ্যমন্ত্রীও শেখ হাসিনাকে অভিনন্দন জানান। পরদিন মঙ্গলবার শ্রীলংকার প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী, সৌদি আরবের বাদশাহ ও ক্রাউন প্রিন্স এবং কাতারের আমির শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

এছাড়া বুধবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি ও ভারতীয় কংগ্রেসের সংসদীয় দলের চেয়ারপারসন সোনিয়া গান্ধী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×