শপথ নিলেন এরশাদ

বিরোধীদলীয় নেতাকে উপ-প্রধানমন্ত্রীর মর্যাদা দেয়ার দাবি

  বিশেষ সংবাদদাতা ০৭ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিরোধীদলীয় নেতাকে উপ-প্রধানমন্ত্রীর মর্যাদা দেয়ার দাবি
জাতীয় সংসদ ভবনে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে শপথবাক্য পাঠ করাচ্ছেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। ছবি: যুগান্তর

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন। রোববার বেলা ১২টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তার কার্যালয়ে শপথ পাঠ করান জাতীয় পার্টির চেয়ারম্যানকে।

এছাড়া এদিন শপথ নেন ঢাকা-১১ আসন থেকে নির্বাচিত আওয়ামী লীগের সংসদ সদস্য একেএম রহমতুল্লাহ। জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান শপথ অনুষ্ঠান সঞ্চালনা করেন।

শপথ নিয়ে সংসদের বিরোধীদলীয় নেতাকে উপ-প্রধানমন্ত্রীর পদমর্যাদা দেয়ার জন্য আইন প্রণয়ের দাবি জানান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেন, ‘আমি সংসদে একটি আইন প্রণয়নের দাবি জানাব, যেন বিরোধীদলীয় নেতাকে ডেপুটি প্রাইম মিনিস্টারের মর্যাদা দেয়া হয়।

এছাড়া আমরা এবার সংসদীয় স্থায়ী কমিটিতে অধিকসংখ্যক সভাপতি চাইব। আমরা সংসদ থেকে ওয়াকআউট করব না। কার্যপ্রণালী বিধি অনুযায়ী সংসদে শক্তিশালী ভূমিকা রাখতে চাই।’ জাতীয় সংসদের সদস্য হিসেবে শপথ নেয়ার পর গণমাধ্যকর্মীদের কাছে দেয়া এক প্রতিক্রিয়ায় এরশাদ এসব কথা বলেন।

শপথ শেষে হুইল চেয়ারে এরশাদকে নিয়ে যাওয়া হয় সংসদের তৃতীয় তলায় বিরোধীদলীয় নেতার কার্যালয়ে। আগের দশম জাতীয় সংসদে পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ বিরোধীদলীয় নেতার দায়িত্ব পালন করলেও এবার পার্টির চেয়ারম্যান হিসেবে এরশাদই এ দায়িত্ব পালন করবেন।

বিরোধীদলীয় উপনেতা হিসেবে থাকছেন এরশাদের ভাই ও দলের কো-চেয়ারম্যান জিএম কাদের। জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা, ফখরুল ইমাম, মেজর (অব.) খালেদ আখতার, ডা. মো. রুস্তম আলী ফরাজী, পীর ফজলুর রহমান, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। হুসেইন মুহম্মদ এরশাদ এবারের নির্বাচনে রংপুর-৩ আসন থেকে সদস্য নির্বাচিত হন।

তবে অসুস্থতার কারণে নির্বাচনী এলাকায়ও যেতে পারেননি তিনি। ১০ ডিসেম্বর চিকিৎসার জন্য এরশাদ সিঙ্গাপুরে গিয়েছিলেন। ২৬ ডিসেম্বর ফিরে এসে ঢাকার বাসায় ছিলেন।

এবারের নির্বাচনে ২২টি আসন পেয়েছে জাতীয় পার্টি। এরশাদ ছাড়া তার দলের বাকিরা ইতিমধ্যে শপথ নিয়েছেন। জাপা সূত্রে জানা গেছে, নিয়মিত রক্ত পরীক্ষার অংশ হিসেবে এরশাদ শনিবার সিএমএইচে ভর্তি হন। সেখান থেকে সোজা সংসদ ভবনে আসেন এবং শপথ নেন।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×