সড়ক দুর্ঘটনা

এগারো জেলায় দুই শিক্ষার্থীসহ নিহত ১৪

  যুগান্তর ডেস্ক ০৯ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

এগারো জেলায় দুই শিক্ষার্থীসহ নিহত ১৪
প্রতীকী ছবি

দেশের এগারো জেলায় সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থীসহ ১৪ জন নিহত হয়েছেন। এছাড়া ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের স্বতন্ত্র এমপি প্রার্থী মঈন উদ্দিনের গাড়িবহরে দুর্ঘটনায় তার ৭ কর্মী আহত হয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জে ট্রাকচাপায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত হয়েছেন। ময়মনসিংহের ফুলবাড়িয়া ট্রাকচাপায় ভ্যান চালক এবং ফুলপুরে ট্রলি চাপায় তৃতীয় শ্রেণীর এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে।

কুমিল্লার দাউদকান্দিতে ফল ভর্তি ট্রাক খাদে পড়ে দুইজন অজ্ঞাত পরিচয় যাত্রী মারা গেছেন। ঝিনাইদহের কালীগঞ্জে নতুন মোটরসাইকেল কিনে শ্বশুরবাড়ি বেড়াতে এসে দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন এক যুবক।

কুড়িগ্রামের উলিপুর ও ফেনীর ফুলগাজীতে আরও দুটি মোটরসাইকেল দুর্ঘটনায় এক এসএসসি পরীক্ষার্থীসহ দু’জন নিহত হয়েছেন। এছাড়া নওগাঁর মান্দায় ট্রাক্টরের চাপায় মাছ ব্যবসায়ী এবং ঢাকার আশুলিয়ায় বাসের ধাক্কায় পিকআপ চালকের মৃত্যু হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

চাঁপাইনবাবগঞ্জ : শহরের কল্যাণপুরে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেলের ২ আরোহী নিহত হয়েছেন। তারা হলেন- গোমস্তাপুর উপজেলার কয়লা দিয়াড় এলাকার জালাল উদ্দিনের ছেলে মিজানুর রহমান ও গোমস্তাপুর কলেজ পাড়ার সালাউদ্দিনের ছেলে মসিউর রহমান।

মোটরসাইকেলের ওই দুই আরোহী মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে চাঁপাইনবাবগঞ্জ শহরের দিকে আসার সময় এই দুর্ঘটনা ঘটে। চাঁপাইনবাবগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক গোলাম মোস্তফা জানান, পুলিশ নিহতদের মরদেহ উদ্ধার করেছে। ঘাতক ট্রাকটি আটক করা হলেও এর চালক পালিয়ে গেছে।

দাউদকান্দি (কুমিল্লা) : মঙ্গলবার বিকাল ৫টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দির পুটিয়ায় ফল ভর্তি ট্রাক খাদে পড়ে দু’জন অজ্ঞাত পরিচয় যাত্রী নিহত হয়েছেন।

এ সময় আহত হয়েছেন আরও তিনজন। আহত তিনজনকে দাউদকান্দির গৌরীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পুলিশ জানায়, ফল ভর্তি ট্রাকটি ঢাকা থেকে কুমিল্লা যাচ্ছিল।

কালীগঞ্জ (ঝিনাইদহ) : নতুন মোটরসাইকেল কিনে শ্বশুরবাড়ি বেড়াতে এসে দুর্ঘটনায় নিহত হলেন আলী হোসেন নামে এক ব্যক্তি। এ সময় আহত হয়েছেন পারভেজ নামে আরেক যুবক।

নিহত আলী হোসেন কোটচাঁদপুর উপজেলার এলাঙ্গী ইউনিয়নের গুড়পাড়া গ্রামের মজো উদ্দিনের ছেলে। মঙ্গলবার বেলা ১১টার দিকে কালীগঞ্জে মাহমুদপুর বটতলায় এ দুর্ঘটনা ঘটে।

আহত পারভেজ জানান, তার চাচাতো দুলাভাই আলী হোসেন নতুন মোটরসাইকেল নিয়ে তাদের ত্রিলেচানপুর গ্রামের বাড়িতে বেড়াতে আসেন। পরে আমাকে নিয়ে ফেরার সময় মাহমুদপুর বটতলা নামক স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ওপর পড়ে যান। এ সময় ঘটনাস্থলেই মারা যান তিনি।

ফেনী : ফুলগাজীতে ট্রাকের চাপায় জাহিদুল ইসলাম (২০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। মঙ্গলবার সকালে ফেনী-পরশুরাম আঞ্চলিক মহাসড়কের কলাবাগান এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত জাহিদুল ফুলগাজী সদর ইউনিয়নের গাবতলা গ্রামের শফিকুর রহমানের ছেলে। তিনি মুন্সিরহাট ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। পুলিশ জানায়, স্থানীয় মসজিদের ইমাম হাফেজ জাহিদুল ইসলাম তার বন্ধু আবদুল জাব্বারসহ মোটরসাইকেলে মাদ্রাসায় যাচ্ছিলেন। ফুলগাজী কলাবাগান পৌঁছলে একটি ট্রাক তাদের চাপা দেয়।

গুরুতর আহত অবস্থায় তাদের ফেনী সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক জাহিদুলকে মৃত ঘোষণা করেন। অন্যজনকে জরুরি চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ফুলবাড়িয়া (ময়মনসিংহ) : মঙ্গলবার সকালে কান্দানিয়া বাজার থেকে ভ্যানগাড়ি চালিয়ে ছনকান্দা বাজারে যাচ্ছিলেন চালক আ. রহিম (৫০)। ছনকান্দা ব্রিজ এলাকায় পৌঁছলে মাটি ভর্তি একটি ট্রাক তাকে সামনে থেকে চাপা দিয়ে দ্রুত চলে যায়। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি। নিহত ভ্যান চালাক ছনকান্দা গ্রামের মৃত মীর আফতাব আলীর ছেলে।

কালিহাতী (টাঙ্গাইল) : ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের সরাতৈল এলাকায় দাঁড়িয়ে থাকা একটি ট্রাককে অপর একটি ট্রাক পেছন থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলে এক ট্রাকের চালক নিহত হয়। এ ঘটনায় ওই ট্রাকের হেলপার আহত হয়েছেন। মঙ্গলবার সকাল সাড়ে ৫টার দিকে এই দুর্ঘটনা ঘটে। নিহত ওই চালক কালিয়াকৈরের কাঁঠালতলী এলাকার মাহেন্দ্র সরকার (৬০)।

আহত হেলপার কালিয়াকৈর উপজেলার দক্ষিণ জলজলী এলাকার মো. তরফ আলীর ছেলে রাজিব। এ ঘটনায় উভয় পাশেই কমপক্ষে ১০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ ট্রাকটি সরিয়ে নিলে যানজট স্বাভাবিক হয়।

উলিপুর (কুড়িগ্রাম) : মোটরসাইকেল দুর্ঘটনায় সাফিউর রহমান সাফি (১৬) নামে এক এসএসসি পরীক্ষার্থী নিহত হয়েছে। নিহত সাফি উলিপুর পৌরসভার জোনাইডাঙ্গা গ্রামের নুর ইসলাম স্বাধীনের ছেলে।

মঙ্গলবার সকালে সাফি বড় বোনের শ্বশুরবাড়ি ধামশ্রেণী ইউনিয়নের চৌমুহনী থেকে মোটরসাইকেলে ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে। যাদুপোদ্দার গ্রামের এমপির ব্রিজ নামক স্থানে আরেক সাইকেল আরোহীকে বাঁচাতে গিয়ে সে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খায়।

এলাকাবাসী তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

নওগাঁ : মান্দায় ট্রাক্টরের চাপায় আব্দুল খালেক (৩৫) নামে এক মাছ ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহত আব্দুল খালেক উপজেলার পারকুলিহার মৎস্যজীবী পাড়ার মোজাম্মেল হকের ছেলে। মঙ্গলবার বিকাল ৩টার দিকে উপজেলার পাঁজরভাঙ্গা-জলছত্র রাস্তার টগরের মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় দুই পথচারী আহত হয়েছেন। আহতরা হলেন, অহিদুল ইসলাম ও বকস। তাদের মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ফুলপুর (ময়মনসিংহ) : ট্রলি চাপায় জাকিরুল ইসলাম নামে তৃতীয় শ্রেণীর এক স্কুলছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে। সে ফুলপুর উপজেলার জারুয়া গ্রামের আলাল উদ্দিনের ছেলে এবং ছোট চিলাগাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্র ছিল। মঙ্গলবার দুপুরে বিদ্যালয় সংলগ্ন রাস্তায় বালুভর্তি একটি ট্রলির চাপায় গুরুতর আহত হলে তাকে ফুলপুর হাসপাতাল হয়ে ময়মনসিংহ হাসপাতালে নেয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন। ফুলপুর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ বদরুল আলম খান জানান, ঘাতক ট্রলিসহ চালক শামীমকে আটক করা হয়েছে।

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) : মঙ্গলবার বিকালে বগুড়া-পাবনা মহাসড়কে উল্লাপাড়ার শ্যামলীপাড়া বাসস্ট্যান্ডে একটি লোকাল বাসের চাকায় পিষ্ট হয়ে জহুরুল ইসলাম (৩৫) নামের এক ব্যক্তি ঘটনাস্থলেই মারা যান। তিনি উপজেলার চর ঘাটিনা গ্রামের ছাইদুর রহমানের ছেলে। পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

আশুলিয়া (ঢাকা) : মঙ্গলবার বিকালে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর এলাকায় বাসের ধাক্কায় এক পিকআপ চালক নিহত হয়েছেন। ঢাকা পল্লীবিদ্যুৎ-১ এর পিকআপভ্যানের চালক ফোরকান খুঁটি নিয়ে আশুলিয়ার ডেন্ডাবর এলাকায় অফিসের দিকে যাচ্ছিলেন। পিকআপটি নবীনগর পৌঁছলে পেছন থেকে সাভার পরিবহনের একটি যাত্রীবাহী বাস ধাক্কা দেয়। এ সময় পিকআপে থাকা পল্লীবিদ্যুতের খুঁটি ফোরকানের গায়ে ছিটকে পড়ে। খুঁটির আঘাতে ঘটনাস্থলেই মারা যান তিনি।

শ্রীনগর (মুন্সীগঞ্জ) : শ্রীনগরে বাসচাপায় অজ্ঞাতনামা এক দিনমজুরের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুর ২টার দিকে ঢাকা-মাওয়া-খুলনা মহাসড়কের শ্রীনগর উপজেলার কেয়রচিরা নামক স্থানে এ ঘটনা ঘটে। মাওয়া টু ঢাকাগামী ডিএম পরিবহনের যাত্রীবাহী একটি বাস বেপরোয়া গতিতে যাওয়ার সময় সড়কের পাশে দাঁড়িয়ে ওই ব্যক্তিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে।

আশুগঞ্জ : ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জে সড়ক দুর্ঘটনায় স্বতন্ত্র এমপি প্রার্থী মঈন উদ্দিনের গাড়িবহরে দুর্ঘটনায় তার ৭ কর্মী আহত হয়েছেন। এ সময় সৌভাগ্যবশত অক্ষত ছিলেন প্রার্থী মঈন। পুলিশ জানায়, মঙ্গলবার দুপুর ১টায় ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের এমপি প্রার্থী মঈন উদ্দিন কর্মীদের নিয়ে মাইক্রোবাস ও মোটরসাইকেলে আশুগঞ্জ আসছিলেন।

তারা সোনারামপুর এলাকায় পৌঁছলে একটি ধান বোঝাই ট্রাক্টর পেছন থেকে মঈন উদ্দিনের মাইক্রোবাসে ধাক্কা দেয়। এতে মাইক্রোবাসটি বহরের মোটরসাইকেলগুলোতে ধাক্কা খায়।

এ সময় মোটরসাইকেলের আরোহী হৃদয়, হেবজু, হাফিজ, কাপ্তান, আব্দুল জব্বার ও আজিজুর রহমানসহ ৭ জন আহত হন। এর মধ্যে গুরুতর আহত হাফিজ ও কাপ্তানকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, ওই আসনে নির্বাচনের দিন গোলযোগের কারণে তিনটি কেন্দ্র বন্ধ করে দেয় রিটার্নিং কর্মকর্তা। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মোতাবেক আজ তিনটি কেন্দ্রে উপনির্বাচন হওয়ার কথা রয়েছে।

আগৈলঝাড়া (বরিশাল) : সোমবার সকালে বরিশালের আগৈলঝাড়ায় নছিমন উল্টে ৮ জন আহত হয়েছে। এদের মধ্যে ৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×