ভূমি মন্ত্রণালয়ের কেউ দুর্নীতি করলে কঠোর ব্যবস্থা: ভূমিমন্ত্রী

  আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি ১৬ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী
ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, ভূমি মন্ত্রণালয়ের কোনো কর্মকর্তা ও কর্মচারী দুর্নীতি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

মঙ্গলবার সাভারে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

সাভারের খাগান এলাকায় ব্র্যাক সিডিএমএ ইউসিবি ব্যাংকের বার্ষিক ব্যবসায় সম্মেলনে যোগ দেন ভূমিমন্ত্রী। এতে ইউসিবি ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শওকত জামিলসহ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান আরও বলেন, ভূমি মন্ত্রণালয় স্বচ্ছ থাকবে। এখানকার কেউ দুর্নীতি করতে পারবে না। এমনকি আমিও যদি দুর্নীতি করে থাকি তাহলে আমারও বিচার হবে।

মন্ত্রী হওয়ার পর দুর্নীতির বিরুদ্ধে তিনি জিরো টলারেন্স ঘোষণা করেছেন বলে জানান। এ লক্ষ্যে মন্ত্রণালয়ের সব কর্মকর্তা ও কর্মচারীকে ২৮ ফেব্র“য়ারির মধ্যে সম্পদের হিসাব চাওয়া হয়েছে।

তিনি বলেন, সাভার ও আশুলিয়াসহ সারা দেশে যারা নদী-নালা ও খালবিল দখল করেছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। সরকারি সম্পত্তি উদ্ধার করা হবে। ভূমিদস্যুদের বিরুদ্ধে আইনি ব্যবস্থাও নেয়া হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ভূমিমন্ত্রী বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন হয়ে গেছে। এ নির্বাচন সবার কাছে গ্রহণযোগ্য হয়েছে। এ নির্বাচনে বিএনপি অংশ নিয়েছিল।

তারা (বিএনপি) জিততে পারেনি। কিন্তু সেই দায়ভার জাতি নেবে না। বিএনপি থেকে যে কয়েকজন সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তাদের সংসদে এসে কথা বলা উচিত।

তারা তাদের কথা বলুক সেই পরিবেশ তো সংসদে আছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে কথা বলার কোনো সুযোগ নেই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×