হজ নিবন্ধনের টাকা জমা নেবে ৩২ ব্যাংক

  যুগান্তর রিপোর্ট ১৬ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

হজ নিবন্ধনের টাকা জমা নেবে ৩২ ব্যাংক

চলতি বছরে হজযাত্রীদের প্রাক-নিবন্ধনে মনোনয়ন পেল ৩২ ব্যাংক। এ ব্যাংকগুলোতে হজ কার্যক্রমে সরকারি ও বেসরকারি হজযাত্রীদের প্রাক-নিবন্ধন ও নিবন্ধন ফির অর্থ জমা দেয়া যাবে।

মঙ্গলবার ধর্ম মন্ত্রণালয়ের সহকারী সচিব (হজ) এসএম মনিরুজ্জামান স্বাক্ষরিত এক চিঠিতে ব্যাংকগুলোকে অনুমোদনের চিঠি দেয়া হয়।

ব্যাংকগুলো হল : সোনালী, জনতা, পূবালী, অগ্রণী, রূপালী, যমুনা, মিউচুয়াল ট্রাস্ট, প্রাইম, মধুমতি, সাউথ-বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স, সাউথইস্ট, মার্কেন্টাইল, ইসলামী, সোস্যাল ইসলামী, আল-আরাফাহ ইসলামী, ফার্স্ট সিকিউরিটি ইসলামী, শাহজালাল ইসলামী, এক্সিম, আইসিবি ইসলামী, ট্রাস্ট, স্ট্যান্ডার্ড, ওয়ান, বাংলাদেশ কমার্স, প্রিমিয়ার, এনসিসি, এনআরবি, ন্যাশনাল, ইউনিয়ন, স্ট্যান্ডার্ড চার্টার্ড, বাংলাদেশ কৃষি, ইউনাইটেড কমার্শিয়াল ও ব্যাংক এশিয়া।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, হজের কার্যক্রমের অংশ হিসেবে ইতিমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৮২৫ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ২ লাখ ২৪ হাজার ১৪৭ জন প্রাক-নিবন্ধন সম্পন্ন করেছেন।

সম্প্রতি সৌদি সরকারের সঙ্গে বাংলাদেশ সরকারের হজ চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি অনুসারে বিগত বছরের মতো এ বছরও ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজে যাবেন। তবে ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে হজযাত্রীর সংখ্যা দেড় লাখে উন্নীত করার প্রস্তাবটি এখনও বিবেচনাধীন রয়েছে।

ঘটনাপ্রবাহ : হজ ২০১৯

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×