কাভার্ড ভ্যানচাপায় প্রাণ হারালেন কলেজছাত্রী

চার স্থানে নিহত আরও ৪

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর ডেস্ক

চট্টগ্রাম নগরীতে ক্যাভার্ড ভ্যানচাপায় প্রাণ হারালেন কলেজছাত্রী সোমা বড়ুয়া। ছবি-সংগৃহীত

চট্টগ্রাম নগরীতে ক্যাভার্ড ভ্যানচাপায় প্রাণ হারালেন এক কলেজছাত্রী। কলেজে যাওয়ার পথে বুধবার বেলা ১০টার দিকে কোতোয়ালি থানার সামনে দুর্ঘটনার শিকার হন তিনি।

এর আগে ভোরে পাবনার চাটমোহরে চোরকে ধাওয়া করতে গিয়ে কাভার্ড ভ্যানের চাপায় মারা যান এক ব্যক্তি।

এছাড়া এদিন সড়কে মাদারীপুরের শিবচর, বগুড়া ও চট্টগ্রামের সন্দ্বীপে তিনজন প্রাণ হারিয়েছেন। এর মধ্যে শিবচর ও বগুড়ায় ব্যবসায়ী এবং সন্দ্বীপে বাকপ্রতিবন্ধী মারা যান। যুগান্তর ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

চট্টগ্রাম : চট্টগ্রাম সরকারি সিটি কলেজের উচ্চমাধ্যমিকের শিক্ষার্থী সোমা বড়ুয়া (১৮) কলেজে যাচ্ছিলেন। কোতোয়ালি থানার সামনে বাস থেকে নেমে রাস্তা পার হওয়ার সময় একটি কাভার্ড ভ্যান তাকে চাপা দেয়।

আশপাশের লোকজন তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসত মৃত ঘোষণা করেন। সোমা নগরীর চান্দগাঁও বড়ুয়াপাড়া এলাকার বাসিন্দা রূপায়ণ বড়ুয়া ও কুমকুম বড়ুয়ার মেয়ে। তার গ্রামের বাড়ি বোয়ালখালী উপজেলায়।

সোমার মৃত্যুর খবর কলেজে ছড়িয়ে পড়লে ক্যাম্পাসে শোকের ছায়া নেমে আসে। সহপাঠীরা হাসপাতালে ছুটে যান। লাশ দেখে কান্নায় ভেঙে পড়েন। অনেক শিক্ষকও হাসপাতালে ছুটে যান। কোতোয়ালি থানার এসআই সজল দাশ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে কাভার্ড ভ্যান ও চালক জসিম উদ্দিনকে আটক করেছি। এখনও মামলা হয়নি।

সিটি কলেজের অধ্যক্ষ ঝর্ণা খানম বলেন, তিল তিল করে বেড়ে ওঠা একটি স্বপ্নের এমন অপমৃত্যু মেনে নেয়া যায় না। আমরা প্রশাসনের কাছে এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি। তিনি বলেন, নগরীতে দিনের বেলা ক্যাভার্ডভ্যান চলাচল বন্ধে আইন কার্যকর করার জন্য সিএমপি কমিশনারকে স্মারকলিপি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সহপাঠীরা।

চাটমোহর : চড়ইকোল গ্রামে এরশাদ আলীর বাড়ি থেকে মহিষ চুরি করে কাভার্ডভ্যানে নিয়ে পালাচ্ছিল চোরের দল। টের পেয়ে এরশাদ হরিপুর ইউপি চেয়ারম্যান মকবুল হোসেনকে জানান। মকবুল হোসেন বিলচলন ইউনিয়নের রামনগর গ্রামের কয়েকজনকে ফোন দিয়ে গাড়িটি ঠেকাতে অনুরোধ করেন।

ভোর ৪টার দিকে রব্বান আলীসহ (৫৫) এলাকাবাসী রাস্তায় দাঁড়িয়ে কাভার্ডভ্যান থামানোর চেষ্টা করে। তবে লোকজনের ওপর দিয়ে গাড়ি চালিয়ে দেয় চালক। এ সময় রাস্তা থেকে অন্যরা দ্রুত সরে গেলেও রব্বান আলী চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান। তিনি রামনগর গ্রামের মৃত তমিজ উদ্দিনের ছেলে।

শিবচর : চান্দেরচর মৃধার মোড় এলাকায় মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে ইজিবাইক-মাহিন্দ্রার সংঘর্ষ হয়। এতে শাহাজামাল মাদবর (৩৫) নামে এক স্টিল ব্যবসায়ী আহত হন। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। শাহাজামাল উমেদপুর ইউনিয়নের কাবিলপুর গ্রামের মৃত ইসমাইল মাদবরের ছেলে। এ ঘটনায় আরও কয়েকজন আহত হয়েছেন।

বগুড়া : শহরতলীর শিকারপুরে বুধবার মাটিবাহী ট্রাকের চাপায় আনিছার পাইকার (৬৫) নামে একজন নিহত হয়েছেন। দুপুরে তিনি বাজার থেকে সাইকেলে বাড়ি ফিরছিলেন। বাড়ির কাছে পৌঁছলে মাটিবাহী ট্রাক (ঢাকা মেট্রো-ট-২০-৭১৩৩) তাকে চাপা দেয়।

এ সময় পথচারীরা ট্রাকসহ চালক মোন্নাফকে আটক করে পুলিশে দেয়। আনিছার শিকারপুর গ্রামের মৃত তফু পাইকারের ছেলে।

সন্দ্বীপ : দুপুরে ইটবোঝাই একটি ট্রলি জনতা মার্কেটের দক্ষিণ পাশে মোড়ে হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে পথচারী দলিল আহাম্মদকে (৬০) ধাক্কা দেয়। তাকে স্থানীয় ক্লিনিকে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। দলিল বাকপ্রতিবন্ধী ছিলেন। মগধরা ৯নং ওয়ার্ডের মৃত জেবল হক সুকানীর ছেলে তিনি। পুলিশ ট্রলিটি জব্দ করেছে।