অসুস্থ অমিত শাহ

ঐক্যজোটের বিরুদ্ধে বিজেপির প্রচারে ভাটা

  কৃষ্ণকুমার দাস, কলকাতা থেকে ২৩ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিজেপি সভাপতি অমিত শাহ
বিজেপি সভাপতি অমিত শাহ

মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন ঐক্যজোটের বিরুদ্ধে প্রচারের শুরুতেই মুখ থুবড়ে পড়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিজেপি পার্টি।

মমতার ব্রিগেডের পাল্টা সভা ৮ জানুয়ারির ঘোষণা করেও তা বাতিল করে বিজেপি সভাপতি অমিত শাহ পাঁচটি জনসভা করার সিদ্ধান্ত নিয়েছিল।

কিন্তু মালদহে একটিমাত্র জনসভা করেই অসুস্থ শরীরে তড়িঘড়ি দিল্লি ফিরে যেতে বাধ্য হন অমিত শাহ।

আজ পশ্চিমবঙ্গে ঝাড়গ্রাম ও আগামীকাল বৃহস্পতিবার বীরভূম, দক্ষিণ ২৪ পরগনায় সভা করার কথা থাকলেও অমিত হাজির থাকছেন না- এই ঘোষণায় কার্যত শোকের ছায়া নেমে এসেছে বিজেপির তৃণমূলে।

তবে আগামী ৮ ফেব্রুয়ারি আসানসোলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনসভা এখন পর্যন্ত ঠিক আছে। কিন্তু ওইদিন সংসদে জরুরি কাজ রয়েছে মোদির। তাই শেষ পর্যন্ত প্রধানমন্ত্রী ওই সভায় আসবেন কি না তা নিয়েও অনিশ্চয়তা রয়েছে।

পশ্চিমবঙ্গের মালদহে মমতার বিরুদ্ধে একটিমাত্র জনসভা করলেও সেখান থেকেই প্রকাশ্যে ঘোষণা করেই অমিত শাহ লোকসভা ভোটের প্রচার শুরু করে দিয়েছেন।

তিনি বলেছেন, ‘বাংলায় গণতন্ত্র শেষ করার চেষ্টা করছে তৃণমূল সরকার। তাই গণতন্ত্র বাঁচাতে বাংলার সরকারকে উচিত শিক্ষা দেয়ার জন্য লোকসভা নির্বাচনে সব আসনে বিজেপিকে জেতাতে হবে।’

তিনি বলেন, ‘পঞ্চায়েতে রাজ্যের পুলিশ ছিল। বহু বিজেপি কর্মী খুন হয়েছেন। লোকসভার নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট হবে। ভোট পরিচালনা করবে কেন্দ্রীয় নির্বাচন কমিশন। তাই সবাই নির্ভয়ে ভোট দিন। প্রতি বুথেই থাকবে কেন্দ্রীয় বাহিনী। এই ভোট ভারতের পক্ষেও গুরুত্বপূর্ণ, রাজ্যের পক্ষেও গুরুত্বপূর্ণ।’

এরপরই অমিত শাহ গলার স্বর চড়িয়ে বলেন, ‘আপ লোগ সাপোর্ট কিজিয়ে, হাম মমতা সরকার কো উখাড় দেঙ্গে।’

২০১৯-এর নির্বাচন সন্ত্রাসমুক্তির ভোট বলেও দাবি অমিত শাহ’র।

বাংলায় বিজেপির রথযাত্রা বন্ধ করা নিয়ে মমতা সরকারের ভূমিকার কড়া সমালোচনা করেন তিনি। তবে অমিত শাহর অভিযোগ খণ্ডন করে পাল্টা তোপ দেগেছেন পশ্চিমবঙ্গের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

তিনি বলেছেন, ‘যার হাত গুজরাটে মানুষ খুনের রক্তে রক্তাক্ত তার মিথ্যাচার ও কুৎসার জবাব দেব না। ওরা আগে দিল্লির সরকার বাঁচাক পরে বাংলা জয়ের স্বপ্ন দেখুক। মানুষ এবার লোকসভা ভোটে বিজেপিকে ভারতছাড়া করবে।’

বিজেপি সূত্রের খবর, সোওয়াইন ফ্লুতে আক্রান্ত হওয়ার পর অমিত শাহকে চিকিৎসকরা বেশি চাপ নিতে নিষেধ করেছেন। এজন্যই সভা কাটছাঁট করতে হয়েছে তাকে। তবে অমিত শাহর পরিবর্তে জয়নগর, কৃষ্ণনগর ও সিউড়িতে জনসভা করবেন দলের অপর হেভিওয়েট নেত্রী স্মৃতি ইরানি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×