সড়কে আরও ১৪ জনের প্রাণহানি

  যুগান্তর ডেস্ক ২৩ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সড়কে আরও ১৪ জনের প্রাণহানি
প্রতীকী ছবি

দেশের ১২ জেলায় সড়কে আরও ১৪ জনের প্রাণহানি হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও অন্তত ৩৬ জন আহত হয়েছেন। বাগেরহাটে যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত ও অন্তত ১৬ জন আহত হয়েছেন।

চট্টগ্রামে হিউম্যান হলার লেগুনা ও সিএনজি অটোরিকশার সংঘর্ষে অষ্টম শ্রেণীর এক ছাত্রের মৃত্যু হয়েছে। কুড়িগ্রামে অটোরিকশার চাপায় এবং নেত্রকোনায় ইজিবাইকের ধাক্কায় মারা গেছে দুই শিশু।

দিনাজপুর, নীলফামারী ও সিরাজগঞ্জে ট্রাকের চাপায় পিষ্ট হয়ে মারা গেছেন তিনজন। জয়পুরহাটে ভটভটি উল্টে এক জেলে নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও দুজন। হবিগঞ্জে মোটরসাইকেল চালানো শিখতে গিয়ে প্রাণ গেল যুবকের।

টাঙ্গাইলের কালিহাতীতে লরি ও ট্রাকের সংঘর্ষে লরি চালক নিহত হয়েছেন। বগুড়ার ধুনটে অটোভ্যান ও ভটভটির সংঘর্ষে অজ্ঞাতপরিচয় নারীর মৃত্যু হয়েছে। খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বাসের ধাক্কায় এক যুবলীগ সদস্য নিহত হয়েছেন। ব্যুরো ও প্রতিনিধির পাঠানো খবর-

বাগেরহাট : জেলার ফকিরহাটের পিলজং ইউনিয়নের কলমের মোড় এলাকায় যাত্রীবাহী বাস ও বালুর ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও অন্তত ১৬ জন। পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে ফকিরহাট ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

ফকিরহাট হাইওয়ে থানার ওসি মলায়েন্দ্র চন্দ্র রায় জানান, দুপুরের দিকে খুলনা থেকে গোপালগঞ্জগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস নামের যাত্রীবাহী পরিবহন ফকিরহাটের কলমের দোকানের কাছে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা বালুর ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।

এ সময় ঘটনাস্থলেই ট্রাকের চালক কামরুজ্জামানসহ (৩৭) যাত্রীবাহী বাসের অজ্ঞাতনামা দুই যাত্রী নিহত ও অপর ১৫ যাত্রী আহত হয়েছেন। সংঘর্ষে যাত্রীবাহী বাসটি দুমড়ে-মুচড়ে যায়। পরে ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা এসে উদ্ধার কাজে অংশ নেয়।

চট্টগ্রাম : স্কুলে যাওয়া হল না কলেজিয়েটের মেধাবী ছাত্র কাজী মাহমুদুর রহমানের (১৪)। মঙ্গলবার সকাল সোয়া ১০টার দিকে ডবলমুরিং থানার ধনিয়ালাপাড়ার ডিটি রোডে হিউম্যান হলার লেগুনা ও সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তার মৃত্যু হয়।

দুর্ঘটনার পর সিএনজিচালিত অটোরিকশার চালককে আহত অবস্থায় গ্রেফতার করেছে পুলিশ। নিহত ছাত্রের বাসা নগরীর হালিশহর থানার গ্রিনভিউ আবাসিক এলাকায়। তার বাবার নাম কাজী আবদুর রহমান।

রাজারহাট (কুড়িগ্রাম): মঙ্গলবার সন্ধ্যায় রাজারহাট বাজারের কাছে অটোরিকশার চাকায় পিষ্ট হয়ে পাপন (৪) নামে শিশুর মৃত্যু হয়েছে। সে উপজেলার চাকিরপশার ইউনিয়নের চাকিরপশার তালুক গ্রামের পল্লব সরকারের ছেলে। বাবার সঙ্গে বাজারে গিয়েছিল পাপন। এ সময় বাবার হাত ছেড়ে খেলার ছলে রাস্তায় উঠলে একটি অটো এসে তাকে চাপা দেয়।

দিনাজপুর : জেলার নবাবগঞ্জে বালুবাহী ট্রাকের ধাক্কায় মো. হাফিজুর রহমান (৪৫) নামে এক রিকশা ভ্যানের আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় ভ্যানের চালক গুরুতর আহত অবস্থায় দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। মঙ্গলবার সকালে নবাবগঞ্জ উপজেলার দাউদপুর-নবাবগঞ্জ সড়কের হালুয়াঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মো. হাফিজুর রহমান নবাবগঞ্জ উপজেলার রঘুনন্দগ্রামের মশিউর রহমানের ছেলে।

নীলফামারী : মঙ্গলবার সকালে জেলা সদরের নীলফামারী-রামগঞ্জ সড়কে টুপামারী ইউনিয়নে সড়ক দুর্ঘটনায় এক মুদি ব্যবসায়ী নিহত হয়েছেন। তার নাম জামিয়ার রহমান (৬০)। তিনি জলঢাকা উপজেলার শিমুলবাড়ি ইউনিয়নের সরকারপাড়া গ্রামের বাসিন্দা। প্রত্যক্ষদর্শীরা জানান, শিমুলবাড়ি বাজারের ওই মুদি ব্যবসায়ী ভ্যানে করে নীলফামারী শহরের দিকে যাচ্ছিলেন। এ সময় একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় ট্রাকসহ চালক খলিলুর রহমানকে আটক করা হয়েছে।

সিরাজগঞ্জ : ট্রাকচাপায় প্রিন্টিং প্রেস মালিক মোন্নাফ সরকার (৫৫) নিহত হয়েছেন। মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের কড্ডার মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মোন্নাফ বেলকুচি পৌরসভার এলাকার চন্দনগাঁতী গ্রামের বাসিন্দা।

জয়পুরহাট : পুকুর থেকে মাছ ধরে বাড়ি ফেরার পথে শ্যালো ইঞ্জিনচালিত ভটভটি (নসিমন) উল্টে অসিত (৩৭) নামে এক জেলে নিহত এবং আর দু’জন আহত হয়েছেন। আহতরা হলেন নিখিল ও নিরেন।

তাদের জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টার দিকে সদর উপজেলার আমদই-চৌমুহনী বাজারের কাছে এ ঘটনা ঘটে। জয়পুরহাট সদর থানার ওসি সিরাজুল ইসলাম এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ বিষয়ে থানায় একটি ইউডি মামলা করা হয়েছে।

হবিগঞ্জ : বাহুবলে মোটরসাইকেল চালানো শিখতে গিয়ে প্রাণ গেছে সাব্বির আহমেদ (১৮) নামে এক যুবকের। নিহত সাব্বির উপজেলার গোয়ারুয়া গ্রামের মুখলেছ মিয়ার ছেলে। তিনি স্থানীয় বাজারের মুদি দোকানের কর্মচারী। মঙ্গলবার দুপুরে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যায়।

এর আগে সোমবার বিকালে সাব্বির মোটরসাইকেল চালানো শেখার সময় পড়ে গিয়ে আহত হন। এদিকে বানিয়াচংয়ে চান্দের গাড়ি উল্টে অন্তত ১৫ যাত্রী আহত হয়েছেন।

কালিহাতী (টাঙ্গাইল) : ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের কালিহাতী উপজেলার আনালিয়াবাড়ি নামক স্থানে লরি ও ট্রাকের সংঘর্ষে লরি চালক আবদুল রহমান (৫৫) নিহত হয়েছেন। সোমবার রাতে এ দুর্ঘটনা ঘটে। নিহত লরি চালক কিশোরগঞ্জে আবদুল হামিদের ছেলে।

বগুড়া : ধুনটে অটোভ্যান ও ভটভটির মুখোমুখি সংঘর্ষে অজ্ঞাত পরিচয় এক নারীর (৫০) মৃত্যু হয়েছে। সোমবার সন্ধ্যায় উপজেলার চিকাশী তিনমাথা মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মঙ্গলবার বেলা সাড়ে ১০টায় এ খবর পাঠানো পর্যন্ত তার পরিচয় পাওয়া যায়নি। থানায় অস্বাভাবিক মৃত্যু মামলা হয়েছে।

কেন্দুয়া (নেত্রকোনা) : কেন্দুয়া উপজেলায় অটো ইজিবাইকের ধাক্কায় শ্রাবণ মিয়া (৫) নামে এক শিশু নিহত হয়েছে। মঙ্গলবার বেলা ৩টার দিকে উপজেলার সান্দিকোনা ইউনিয়ন পরিষদের সামনের সড়কে এ দুর্ঘটনা ঘটে। শিশু শ্রাবণ উপজেলার বলাইশিমুল ইউনিয়নের নোয়াদিয়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে। এ ঘটনায় অটো ইজিবাইকের চালক হাসেম মিয়াকে আটক করেছে পুলিশ।

খাগড়াছড়ি : মাটিরাঙ্গায় যাত্রীবাহী বাসের ধাক্কায় কালা মারমা (৩০) নামে এক যুবলীগ নেতা নিহত হয়েছেন। মঙ্গলবার রাত সাড়ে ৮টায় মাটিরাঙ্গায় বাইল্যাছড়ি এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর ঘাতক বাসটিকে আটক করা হয়। মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন লিটন জানান, নিহত কালা মারমা পৌর যুবলীগের সদস্য।

শ্রীপুর (গাজীপুর): শ্রীপুরে বালুভর্তি দাঁড়িয়ে থাকা বিকল ট্রাকের পেছনে কাভার্ডভ্যানের ধাক্কায় চালক ও তার সহকারী আহত হয়েছেন। মঙ্গলবার সকাল সাড়ে ৬টায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা উড়াল সেতুর ওপর এ ঘটনা ঘটে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×