শুধু উন্নয়ন নয় মানুষকে সম্মান করতে হবে: ওবায়দুল কাদের

  যুগান্তর রিপোর্ট, নোয়াখালী ২৮ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শুধু উন্নয়ন নয় মানুষকে সম্মান করতে হবে: ওবায়দুল কাদের
ফাইল ছবি

মানুষের সঙ্গে ভালো ব্যবহার করার পরামর্শ দিয়ে দলের নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শুধু উন্নয়ন করলে হবে না, উন্নয়নের পাশাপাশি সাধারণ মানুষকে সম্মান করতে হবে, ভালো ব্যবহার করতে হবে।

নোয়াখালীর হাতিয়া দ্বীপ সরকারি কলেজ মাঠে রোববার দুপুরে এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি অধ্যাপক ওয়ালীউল্লার সভাপতিত্বে জনসভায় বিশেষ অতিথি ছিলেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

বক্তব্য দেন এ আসনের এমপি আয়েশা ফেরদাউস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ, হাতিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সাইফউদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নুরুল ইসলাম প্রমুখ।

ওবায়দুল কাদের বলেন, সাধারণ মানুষ ভোট দিয়ে আওয়ামী লীগকে যে সম্মান দেখিয়েছেন, আওয়ামী লীগও উন্নয়নের মাধ্যমে সাধারণ মানুষের সম্মানের উপযুক্ত প্রতিদান দেবে। নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, অসুখে-বিসুখে সাহায্য করতে হবে। না হয় উন্নয়ন ম্লান হয়ে যাবে। একজন মানুষ তিনি যদি আওয়ামী লীগের নাও হন, তার বিপদে এগিয়ে যেতে হবে, সাহায্যের হাত বাড়িয়ে দিতে হবে।

একাদশ সংসদ নির্বাচনে দলের জয়ের কারণ ব্যাখ্যা দিতে গিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপির নেতিবাচক রাজনীতির কারণে সাধারণ মানুষ আওয়ামী লীগকে বিপুল ভোটে জয়যুক্ত করেছে। একমাত্র বিএনপির নেতিবাচক রাজনীতির কারণে সাধারণ মানুষ তাদের প্রত্যাখ্যান করেছে।

তিনি বলেন, আওয়ামী লীগ উন্নয়নের সরকার। আওয়ামী লীগ ক্ষমতায় এলেই উন্নয়ন করে। গত ১০ বছরে ঢাকাসহ সারা দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। আওয়ামী লীগ উন্নয়ন করে বলেই ভোটাররা বারবার ভোট দিয়ে ক্ষমতায় আনে।

সবসময় পাশে থাকার আশ্বাস দিয়ে সেতুমন্ত্রী বলেন, আগামীতে হাতিয়া উপজেলাকে বিদ্যুতায়ন করব। দীর্ঘদিন হাতিয়ার উত্তর, পশ্চিম, পূর্বদিকে বিশাল এলাকায় মেঘনার ভাঙনে হাজার হাজার মানুষ ভূমিহীন হয়েছে। তাদের পৈতৃক জমি নদীগর্ভে বিলীন হয়ে গেছে। আওয়ামী লীগ সরকার হাতিয়ার নদীভাঙন প্রতিরোধে ব্যাপক পরিকল্পনা নিয়েছে। নদীভাঙনের শিকার ভূমিহীনদের স্বনির্ভর করার ব্যবস্থা নেয়া হবে।

হাতিয়ার প্রধান সমস্যা নদীভাঙন রোধে ব্লকবাঁধ নির্মাণ প্রকল্প হাতে নেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, আগামী ১৫ দিনের মধ্যেই প্রকল্পের কাজ শুরু হবে।

সেতুমন্ত্রী হাতিয়ার প্রধান সড়ককে ১৮-২৪ ফুটে উন্নীত করার ঘোষণা দেন। এ বিষয়ে শিগগির প্রকল্প জমা দেয়ার জন্য উপস্থিত প্রকৌশলীকে নির্দেশ দেন। এ ছাড়া এলাকার অন্যান্য গ্রামীণ অবকাঠামোর উন্নয়নের পাশাপাশি নিঝুম দ্বীপকে আধুনিক এলাকা হিসেবে গড়ে তোলার আশ্বাস দেন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, হাতিয়ায় আওয়ামী লীগের মধ্যকার বিভেদ, মারামারি ছিল ঢাকার সংবাদপত্রের প্রতিদিনের শিরোনাম। এখন এখানে ঐক্যের সুবাতাস বইছে। এই ঐক্য করতে বাহির থেকে কেউ আসতে হয়নি, হাতিয়ার নেতারাই বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়েছেন, নৌকাকে বিপুল ভোটে বিজয়ী করেছেন। এখন হাতিয়ার উন্নয়ন থেমে থাকবে না।

তিনি বলেন, শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশে হাতিয়া অন্ধকারে থাকতে পারে না। তিনি হাতিয়ায় এসেই বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন, দ্রুততম সময়ের মধ্যে হাতিয়ার বিদ্যুৎ ব্যবস্থা উন্নয়নে পদক্ষেপ নেবেন।

এর আগে মন্ত্রী ওবায়দুল কাদের হাতিয়া ভাঙনকবলিত নলচিরা এলাকা পরিদর্শন করেন। তিনি নলচিরা ঘাট এলাকায় দুস্থদের মাঝে বস্ত্র বিতরণ করেন। এ ছাড়া মন্ত্রী সড়ক ও জনপথ বিভাগের নবনির্মিত বাংলো উদ্বোধন এবং এএম উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন।

মন্ত্রীর সঙ্গে এ সময় এএম উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র বর্তমান পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম উপস্থিত ছিলেন। এ ছাড়া জেলা প্রশাসক তন্ময় দাস, জেলা পুলিশ সুপার ইলিয়াস শরীফসহ প্রশাসনের কর্মকর্তারা এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×