দুই শিক্ষার্থীসহ সড়কে ঝরল ১৩ প্রাণ

রাজবাড়ী ও ত্রিশালে নিহত ৪

  যুগান্তর ডেস্ক ২৯ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সড়ক দুর্ঘটনা
সড়ক দুর্ঘটনা। প্রতীকী ছবি

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ১৩ জন। এর মধ্যে রাজবাড়ীতে ডাম্প ট্রাকের চাপায় দুই মোটরসাইকেল আরোহী, ত্রিশালে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক ও হেলপার, চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় ইজিবাইকের ধাক্কায় স্কুলছাত্র, সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় স্কুলছাত্রী, রংপুরের কাউনিয়া কোচচাপায় পথচারী, ঠাকুরগাঁওয়ে বাবার যন্ত্রচালিত ট্রলির চাকায় পিষ্ট হয়ে মেয়ে ও কুড়িগ্রামের নাগেশ্বরীতে ট্রলিচাপায় শিশু নিহত হয়েছে।

এছাড়া কুমিল্লার বুড়িচংয়ে মাটিবাহী ট্রাক্টরচাপায় বৃদ্ধ, চাঁদপুরের কচুয়ায় ট্রাক-মোটরসাইকেলের সংঘর্ষে চালক এবং মাদারীপুরের শিবচরে চালভর্তি ট্রাক উল্টে ও নাটোরের লালপুর বাসের ধাক্কায় ব্যবসায়ী নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন অর্ধশতাধিক। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

ত্রিশাল (ময়মনসিংহ) : ত্রিশালে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহতরা হলেন ট্রাক ড্রাইভার আল আমিন (২২) ও হেলপার হাফিজুর রহমান (২০)। এতে আহত হয়েছে অন্তত ৩০ যাত্রী। সোমবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সাইনবোর্ড নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত আল আমিন উপজেলার রায়মনি গ্রামের মৃত মহর আলীর ছেলে ও হেলপার হাফিজুর রহমান ত্রিশালের গোলাভিটা গ্রামের আবদুস সালামের ছেলে।

রাজবাড়ী : রাজবাড়ীতে ডাম্প ট্রাক ও মোটরসাইকেলে সংঘর্ষে নিহতরা হলেন অটোচালক হৃদয় শেখ (২৬)। তিনি রাজবাড়ী শহরের ধুঞ্চি এলাকার ট্রাক ড্রাইভার সিদ্দিক শেখের ছেলে। অপরজন শান্ত (২৫)। তিনি বাজাজ মোটরসাইকেল গ্যারেজের কর্মী ও একই এলাকার রংমিস্ত্রি রজব আলীর ছেলে সংঘর্ষে ২ মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। রোববার রাতে রাজবাড়ী শহরের শ্রীপুর বাস টার্মিনাল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। হৃদয় ও শান্ত শ্রীপুর বাস টার্মিনাল সংলগ্ন পলাশ ফিলিং স্টেশন থেকে ফেরার পথে দুর্ঘটনাটি ঘটে। তাদের উদ্ধার করে হাসপাতালে নিলে ডাক্তার মৃত ঘোষণা করেন।

চুয়াডাঙ্গা : আলমডাঙ্গার দুর্লভপুর গ্রামে ইজিবাইকের ধাক্কায় নিহত স্কুলছাত্রের নাম নাঈম হোসেন (১১)। গ্রামের দক্ষিণপাড়ায় এ দুর্ঘটনা ঘটে। নাঈম হোসেন দুর্লভপুর গ্রামের লোকমান হোসেনের ছেলে। সে স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্র। জানা গেছে, রোববার সন্ধ্যার আগে নাঈম বিয়ারিং লাগানো ঠেলাগাড়ি চালাচ্ছিল। এ সময় সে একটি চলন্ত ইজিবাইকের সঙ্গে ধাক্কা খায়। পরে রাত ২টার দিকে হাসপাতালে সে মারা যায়।

সিলেট : জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত স্কুলছাত্রীর নাম শিপা আক্তার (১৬)। সে চইতাগুল আগফৌদ গ্রামের সিদ্দেক মিয়ার মেয়ে ও সারীঘাট উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী। তামাবিল মহাসড়কের সারীঘাট উত্তরপাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মেয়েটি বাগদত্তা স্বামীর সঙ্গে মোটরসাইকেলে যাচ্ছিল। পথে মোটরসাইকেলে কাপড় পেঁচিয়ে ছিটকে পড়লে একটি ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারায় মেয়েটি।

কাউনিয়া (রংপুর) : কাউনিয়া উপজেলার রংপুর-কুড়িগ্রাম মহাসড়কের হলদী বাড়ি রেলগেট এলাকায় নাইটকোচ চাপায় নিহত পথচারীর পরিচয় পাওয়া যায়নি। রোববার ভোররাতের দিকে রাস্তা পারাপারের সময় ঢাকাগামী নাইটকোচ তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু ঘটে বলে ধারণা করা হচ্ছে।

ঠাকুরগাঁও : বাবার যন্ত্রচালিত ট্রলিচাপায় নিহত শিশুটির নাম সানজিদা আক্তার। সোমবার বালিয়াডাঙ্গী উপজেলায় এ দুর্ঘটনা ঘটে। সানজিদা আক্তার উপজেলার ভানোর ইউনিয়নের বিশ্রামপুর গ্রামের সহিদুল ইসলামের মেয়ে। বাবা সহিদুল ইসলাম বলেন, মেয়েকে ট্রলির সামনে বসিয়ে সার নিয়ে ক্ষেতে রওনা দিই। পথে বড় আইল পার হতে গিয়ে ঝাঁকি খেয়ে মেয়ে চাকার নিচে পড়ে যায়।

নাগেশ্বরী (কুড়িগ্রাম) : নাগেশ্বরীতে ট্রলিচাপায় নিহত ৯ বছরের শিশুটির নাম স্মৃতিকা রানী। সোমবার দুপুরে পৌরসভার বলদিটারী মোড়ে এ দুর্ঘটনা ঘটে। এলাকাবাসী জানায়, আরডিআরএস থেকে মেয়েকে নিয়ে বাড়ি ফিরছিল নেওয়াশী ইউনিয়নের ১১ মাথা হিরার খামার এলাকার দীনোমন ও মিনতি রানী। পথে ওই মোড়ে একটি ট্রলি দাঁড়িয়ে থাকা স্মৃতিকে দেয়ালের সঙ্গে চাপা দেয়।

বুড়িচং (কুমিল্লা) : বুড়িচংয়ে ট্রাক্টরচাপায় নিহত বৃদ্ধের নাম আবদু মিয়া (৯০)। রোববার সন্ধ্যায় কুমিল্লা-বুড়িচং-মিরপুর সড়কের খাড়াতাইয়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার সামনে এ দুর্ঘটনা ঘটে। জানা যায়, ষোলনল ইউনিয়নের খাড়াতাইয়া গাজীপুর পূর্বপাড়া গ্রামের ওই বৃদ্ধ হেঁটে বাড়ি যাচ্ছিলেন। পথে একটি মাটিবাহী ট্রাক্টরচাপায় তিনি নিহত হন।

কচুয়া (চাঁদপুর) : চাঁদপুরের কচুয়ায় ট্রাক ও মোটরসাইকেল সংঘর্ষে নিহত মোটরসাইকেল চালকের নাম বিপ্লব (২৬)। সোমবার কচুয়া-চৌমুহনী সড়কের দোঘর-শাহাপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

মাদারীপুর : শিবচরে চালভর্তি ট্রাক উল্টে নিহত ব্যবসায়ীর নাম মিলন হাওলাদার। জানা যায়, সোমবার ভোড়ে জেলার শিবচর-পাঁচ্চর সড়ক হয়ে একটি চালভর্তি ট্রাক একই উপজেলার চান্দেরচর যাচ্ছিল। ট্রাকটি পৌরসভার দাদাভাই তোরণ সংলগ্ন এলাকায় আসলে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এ সময় ওই ব্যক্তি চাপা পড়েন।

লালপুর (নাটোর) : লালপুরের বাসের ধাক্কায় নিহত ব্যবসায়ীর নাম আজিজুর রহমান ভেগল (৪৮)। সোমবার ভোরে লালপুর-ঈশ্বরদী সড়কে এ দুর্ঘটনা ঘটে। আজিজুর উপজেলার লক্ষ্মীপুর গ্রামের মৃত মোহাম্মদ মণ্ডলের ছেলে। তিনি সাইকেলে করে ঈশ্বরদীতে গুড় বিক্রি করতে যাচ্ছিলেন। পথে ঢাকাগামী একটি বাস তাকে ধাক্কা দেয়।

আগৈলঝাড়া ও বাবুগঞ্জ (বরিশাল) : বরিশালের আগৈলঝাড়ায় ট্রলিকে সাইট দিতে গিয়ে নছিমন গাছে ধাক্কা খেয়ে ৭ জন আহত হয়েছে। এছাড়া বাবুগঞ্জের রহমতপুর বাসস্ট্যান্ড এলাকায় একটি ইটবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে দোকানের ওপর উঠে গিয়ে ৪ জন আহত হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×