উপজেলা পরিষদ নির্বাচন

ঋণখেলাপি চিহ্নিত করতে তথ্য চেয়েছে বাংলাদেশ ব্যাংক

  যুগান্তর রিপোর্ট ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

উপজেলা নির্বাচন ২০১৯
উপজেলা নির্বাচন। ছবি: যুগান্তর

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে ঋণখেলাপিদের প্রার্থিতা ঠেকাতে মনোনয়নপত্র দাখিলকারীদের তথ্য চেয়েছে বাংলাদেশ ব্যাংক। সোমবার এ সংক্রান্ত চিঠি দেশের সব রিটার্নিং কর্মকর্তাদের কাছে পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংকের ক্রেডিট ইনফরমেশন ব্যুরো।

চিঠিতে নির্দিষ্ট ছকে প্রার্থীদের ৯ ধরনের তথ্য চাওয়া হয়েছে। এসব তথ্যের আলোকে ঋণখেলাপিদের তথ্য রিটার্নিং কর্মকর্তাদের সরবরাহ করবে কেন্দ্রীয় ব্যাংক। ইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

চিঠিতে ঋণখেলাপিদের যেসব তথ্য চাওয়া হয়েছে সেগুলো হচ্ছে- সব প্রার্থীর পূর্ণ নাম, পিতা-মাতার নাম, স্বামীর নাম (প্রযোজ্য ক্ষেত্রে), জাতীয় পরিচয়পত্র নম্বর, টিআইএন,

জন্ম তারিখ এবং স্থায়ী ও বর্তমান ঠিকানা। সংশ্লিষ্টরা জানান, মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময়ে ঋণখেলাপিদের তালিকা নিয়ে রিটার্নিং কর্মকর্তার দফতরে উপস্থিত থাকবেন বাংলাদেশ ব্যাংকের প্রতিনিধিরা। প্রার্থীদের কেউ ঋণখেলাপির তালিকাভুক্ত হলে তার মনোনয়নপত্র বাতিল করবেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে ৮৭টি উপজেলার তফসিল ৩ ফেব্রুয়ারি ঘোষণা করেছে ইসি। এরপর ৭ ফেব্রুয়ারি দ্বিতীয় ধাপে ১২৯টি উপজেলা পরিষদের তফসিল ঘোষণা করা হয়। মোট চার ধাপের নির্বাচন মার্চে অনুষ্ঠিত হবে। আইন অনুযায়ী, ঋণখেলাপিরা নির্বাচনে প্রার্থী হওয়ার যোগ্য নন।

ঘটনাপ্রবাহ : উপজেলা নির্বাচন ২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×