চট্টগ্রামে ভ্যান-অটোরিকশার সংঘর্ষে খালা-ভাগ্নির মৃত্যু

বিভিন্ন স্থানে আরও ৭ জনের প্রাণহানি

  যুগান্তর ডেস্ক ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সড়ক দুর্ঘটনা

চট্টগ্রামে ডাক্তার দেখিয়ে বাঁশখালী উপজেলার গ্রামের বাড়িতে ফিরছিলেন রহিমা বেগম (৪৮)। আশা ছিল সুস্থ হয়ে স্বাভাবিক জীবনযাপন করবেন। তার সঙ্গে ছিল বোনের স্কুলপড়ুয়া মেয়ে সুমাইয়া আকতার (১৩)। স্কুল বন্ধ, তাই কিছু দিন গ্রামের বাড়ি থেকে বেড়িয়ে আসার ইচ্ছা ছিল তার। কিন্তু দু’জনের কারও আশাই পূর্ণ হল না।

শুক্রবার দুপুরে কাভার্ড ভ্যানের সঙ্গে তাদের বহনকারী সিএনজি অটোরিকশার সংঘর্ষে পথেই প্রাণ গেল খালা-ভাগ্নির।

এছাড়া দেশের বিভিন্ন স্থানে সড়কে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সিরাজগঞ্জে পৃথক ঘটনায় সাবেক ইউপি চেয়ারম্যানসহ ৩ জন এবং ময়মনসিংহ, নীলফামারী, পিরোজপুর ও কুষ্টিয়ায় একজন করে মারা গেছেন। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

চট্টগ্রাম : প্রত্যক্ষদর্শী নাছির উদ্দিন যুগান্তরকে জানান, অটোরিকশাটি আরেকটি অটোরিকশা অতিক্রম করার সময় বিপরীত দিক থেকে আসা কাভার্ড ভ্যানের এক পাশে ধাক্কা লেগে উল্টে যায়। এসময় সুমাইয়া ও তার খালা রহিমা অটোরিকশার নিচে পড়ে মাথায় আঘাত পান। এতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার সাধনপুর ইউনিয়নের বাণীগ্রাম সিএনজি পেট্রোল পাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত রহিমা বাহারছড়া ইউনিয়নের ইলশা গ্রামের মীরের বাড়ি এলাকার মারুফ হোসেনের স্ত্রী। সুমাইয়া একই এলাকার জমির হোসেনের মেয়ে। তারা অটোরিকশায় ছিলেন। এ ঘটনায় অটোরিকশা চালক ও এক যাত্রীসহ আরও দু’জন আহত হয়েছেন। তাদের আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ক্যাভার্ড ভ্যানচালক পলাতক।

নিহত সুমাইয়ার আত্মীয় আলমগীর হোসেন যুগান্তরকে জানান, নগরীর আগ্রাবাদ বালিকা বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর শিক্ষার্থী ছিল সুমাইয়া। বিদ্যালয়ের ছুটি পেয়ে সে গ্রামের বাড়িতে ছুটি কাটাতে যাচ্ছিল। যাওয়ার আগেই তার জীবন প্রদীপ নিভে গেল। তার পরিবার নগরীতে বসবাস করে। সুমাইয়ার বাবা জমির হোসেন একজন ব্যবসায়ী। তার খালা রহিমা বেগম নগরীতে ডাক্তার দেখাতে এসেছিলেন। ডাক্তার দেখিয়ে তিনি বাড়ি ফিরছিলেন। তার সঙ্গে যাওয়ার বায়না ধরেছিল সে। মেয়ের আগ্রহ দেখে মা-বাবা না করতে পারেননি।

পুলিশ জানায়, নিহত সুমাইয়া আক্তারের মাথায় ও রহিমা বেগমের শরীরের বিভিন্ন অংশে আঘাত লেগেছে। আহত চালক জামালের ডান হাত ও পাঁজরের হাড়ে এবং যাত্রী তড়িৎ গুহের শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন রয়েছে।

সিরাজগঞ্জ : শুক্রবার বিকালে সিরাজগঞ্জ-নলকা নির্মাণাধীন ফোর লেন মহাসড়কের শিয়ালকোল ইউনিয়নের চারা বটতলা এলাকায় যাত্রীবাহী বাসের চাপায় সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমানসহ দু’জন নিহত হয়েছেন। অপরজনের নাম তোজাম হোসেন দুলাল। তারা মোটরসাইকেলে একটি সালিশ বৈঠক শেষে বাড়ি ফিরছিলেন। পুলিশ বাসটি জব্দ করেছে।

এর আগে সকালে কড্ডা-বেলকুচি আঞ্চলিক সড়কের আমবাড়িয়া এলাকায় ট্রাকচাপায় এক ভ্যানচালক নিহত হয়েছেন। নিহত ভ্যানচালক আব্বাস আলী আমবাড়িয়া পশ্চিমপাড়া গ্রামের আব্দুল হামিদের ছেলে।

ফুলপুর (ময়মনসিংহ) : স্কুলে যাওয়ার সময় পাথর বোঝাই ট্রাকের চাপায় সাজিদ (৬) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ময়মনসিংহ-শেরপুর সড়কের ফুলপুর উপজেলার বাঁশাটি মোড়ে এ ঘটনা ঘটে। নিহত সাজিদ উপজেলার ছনধরা ইউনিয়নের হাটপাগলা গ্রামের মো. রমজান ফকিরের ছেলে। পুলিশ ট্রাকটি আটক করেছে।

ডিমলা (নীলফামারী) : আলু বোঝাই ভ্যানের চাপা পড়ে বানু বেগম (৬০) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় নীলফামারীর ডিমলা উপজেলার খগাখড়িবাড়ী ইউনিয়নের চুকানীটারী নামক স্থানে এ ঘটনা ঘটে। ওই নারী তার জামাতার বাড়ি থেকে ভ্যানে চার বস্তা আলু নিয়ে আসছিলেন। পথে ভ্যান উল্টে এর নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই প্রাণ হারান তিনি।

মঠবাড়িয়া (পিরোজপুর) : ট্রাক চাপায় প্রাণ গেছে মোটরসাইকেল আরোহী আরমান (১৬) নামে ১০ম শ্রেণীর এক ছাত্রের। শুক্রবার বেলা ১১টার দিকে পাথরঘাটা চরখালী সড়কে তুষখালী ইউনিয়ন পরিষদের সামনের সড়কে এ ঘটনা ঘটে। নিহত আরমান পার্শ্ববর্তী ভাণ্ডারিয়া থানার হরিণপালা গ্রামের মো. আফজাল হাওলাদারের ছেলে। সে মঠবাড়িয়ার তুষখালী মাধ্যমিক বিদ্যালয়ে পড়ত। ঘাতক ট্রাকটি জব্দ করেছে পুলিশ।

ভেড়ামারা (কুষ্টিয়া) : কুষ্টিয়া সুগার মিলের ট্রলির চাকায় পৃষ্ট হয়ে সুমি খাতুন (৩০) নামের এক গৃহবধূ নিহত হয়েছেন। শুক্রবার বেলা আড়াইটার দিকে ভেড়ামারা উপজেলার গোলাপনগর ইউনিয়নের বাগগাড়ীপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তিনি ভেড়ামারা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের কুচিয়ামোড়া এলাকার বিপুল হোসেনের স্ত্রী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×