সড়কে ঝরল আরও ১৩ প্রাণ

  যুগান্তর ডেস্ক ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সড়ক দুর্ঘটনা
সড়ক দুর্ঘটনা। ছবি-যুগান্তর

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ১৩ জন।

এর মধ্যে নওগাঁয় বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী, পাবনার সুজানগরে ট্রাকের ধাক্কায় ব্যবসায়ী, পটুয়াখালীতে বাস উল্টে চালক, নেত্রকোনায় ভ্যানচাপায় শিশু, গাজীপুরে ট্রাকচাপায় হিসাবরক্ষণ কর্মকর্তা, কিশোরগঞ্জের কটিয়াদীতে ট্রাকের ধাক্কায় চালক, ভোলার তজুমদ্দিনে ইজিবাইক উল্টে যাত্রী, পিরোজপুরের মঠবাড়িয়ায় ট্রলিচাপায় গৃহবধূ, নাটোরের লালপুরে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী, ময়মনসিংহের নান্দাইলে গাছের সঙ্গে মিনি ট্রাকের ধাক্কায় যাত্রী, ভোলার চরফ্যাশনে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এক জন এবং নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে কাভার্ডভ্যান চাপায় ব্যবসায়ী নিহত হয়েছেন। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

নওগাঁ : নওগাঁর মান্দায় বিআরটিসি বাসের চাপায় নিহত দুই মোটরসাইকেল আরোহী হলেন উপজেলার কুসুম্বা গ্রামের আবেদ আলীর ছেলে সেলিম উদ্দিন (৩৫) ও বারিল্যা গ্রামের কসাই রফিকুল ইসলামের ছেলে শফিকুল ইসলাম (৩৪)। সোমবার দুপুরে উপজেলার দেলুয়াবাড়ী বাজারে নওগাঁ-রাজশাহী মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

দেলুয়াবাড়ী বাজারে মোটরসাইকেল নিয়ে রাস্তা পার হচ্ছিলেন সেলিম, শফিকুল ও মোসলেম। মোটরসাইকেল চালাচ্ছিলেন সেলিম। এ সময় নওগাঁ থেকে রাজশাহীগামী বিআরটিসি বাস মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সেলিম উদ্দিন মারা যান।

পাবনা : সুজানগরে বালুর ট্রাকের ধাক্কায় নিহত কাঁচামাল ব্যবসায়ীর নাম কাজেম প্রামাণিক (৪০)। সোমবার সকালে উপজেলার মানিকহাট ইউনিয়নের মালিফা মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

কাজেম সদর উপজেলার ভাড়ারা ইউনিয়নের আতাইকান্দা গ্রামের আবু বকর প্রামাণিকের ছেলে। কাজেম প্রামাণিক মানিকহাট ইউনিয়নের ভিটভিলা থেকে টমেটো কিনে ভ্যানগাড়িতে দুবলিয়া বাজারের দিকে রওনা হন।

পটুয়াখালী (দক্ষিণ) : পটুয়াখালী-কলাপাড়া সহাসড়কে যাত্রীবাহী বাস খাদে উল্টে নিহত আনন্দ (৪৫) ওই বাসের মালিক ও চালক। এ দুর্ঘটনায় শিশু, নারী ও শিক্ষার্থীসহ অন্তত ৩৫ জন আহত হয়েছেন। আহতরা জানান, যাত্রীবাহী বাস খান ক্লাসিক পরিবহন সোমবার সকালে গলাচিপা থেকে পটুয়াখালী আসছিল।

পটুয়াখালী পল্লীবিদ্যুৎ এলাকা অতিক্রমকালে চালক আনন্দ মোবাইলে কথা বলছিলেন। এতে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। ঘটনাস্থলেই মারা যান বাসচালক আনন্দ। পাঁচ যাত্রীকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল হাসপাতালে পাঠানো হয়েছে।

নেত্রকোনা : নেত্রকোনা-মোহনগঞ্জ সড়কে সদর উপজেলার ঠাকুরাকোনা বাজারে ব্যাটারিচালিত ভ্যানচাপায় নিহত শিশুর নাম অজয় বর্মণ (৮)। রোববার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। শিশুটি ঠাকুরাকোনা বাজারের রঞ্জিত বর্মণের ছেলে। ঠাকুরাকোনা বাজারে বাসার সামনে শিশুটি খেলছিল। এ সময় ভ্যানটি তাকে চাপা দেয়। এতে সে ঘটনাস্থলেই মারা যায়।

গাজীপুর : গাজীপুর সিটি কর্পোরেশনের নগরপাড়া এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সোমবার ট্রাকচাপায় নিহত হিসাবরক্ষণ কর্মকর্তার নাম মো. মেহরাব (৩২)। তিনি পাবনার সাংগুড়িয়া এলাকার মো. এনামুল হকের ছেলে।

তিনি গাজীপুর সদর উপজেলার হোতাপাড়া এলাকার এনার্জি প্যাক কারখানার হিসাবরক্ষক ছিলেন। পথে নগরপাড়া বিআরটিসি ট্রেনিং সেন্টারের সামনে ময়মনসিংহগামী একটি ট্রাক মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

কিশোরগঞ্জ : কটিয়াদীতে ট্রাকের ধাক্কায় নিহত লরিচালকের নাম মাহতাব উদ্দিন মাতু (৩৫)। সোমবার সকালে ঢুলদিয়া বাকপাড়া নতুন বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মাহতাব একই উপজেলার করগাঁও ইউনিয়নের পাচালীপাড়া গ্রামের সেকান্দর আলীর ছেলে।

তিনি মাটিবোঝাই লরি নিয়ে ঢুলদিয়া এলাকা থেকে করগাঁওয়ের দিকে যাচ্ছিলেন। পথে বাকপাড়া গ্রাম অতিক্রমকালে পেছন থেকে ইটভর্তি ট্রাক্টর ধাক্কা দিলে লরি থেকে পড়ে গুরুতর আহত হন। পরে হাসপাতালে মারা যান।

ভোলা : তজুমদ্দিন উপজেলার মুচিবাড়ী এলাকায় ইজিবাইক উল্টে নিহত যাত্রীর নাম মো. ইউছুফ (৫৫)। দুর্ঘটনায় অপর দুই যাত্রী গুরুতর আহত হন। হাসপাতালে আনার পথেই মারা যান ইউছুফ।

নিহতের বাড়ি শম্ভুপুর এলাকায়। এছাড়া চরফ্যাশন (দক্ষিণ) উপজেলার চৌমুহনীতে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে সাদ্দাম (২৫) নামে একজন নিহত হয়েছেন। তিনি চরমানিকা গ্রামের ফজলুল করিমের ছেলে।

মঠবাড়িয়া (পিরোজপুর) : মঠবাড়িয়া-বড়মাছুয়া সড়কে পৌরশহরের দক্ষিণ বন্দরে সোমবার দুপুরে পাথর বোঝাই ট্রলির চাপায় নিহত গৃহবধূ হলেন পিয়ারা বেগম (৪৫)। তিনি সাপলেজা ইউনিয়নের খেতাচিড়া গ্রামের আবুল হোসেনের স্ত্রী।

অসুস্থ স্ত্রীকে মোটরসাইকেলে করে ডাক্তার দেখাতে হাসপাতালে যাচ্ছিলেন আবুল হোসেন। শহরের দক্ষিণ বন্দর গরুর হাট মোড়ে বিপরীত থেকে আসা পাথরবোঝাই ট্রলিচাপায় পিয়ারা বেগম ঘটনাস্থলেই মারা যান।

লালপুর (নাটোর) : নাটোরের লালপুরে ট্রাকের ধাক্কায় নিহত মোটরসাইকেল আরোহীর নাম ফয়েজুর রহমান রয়েল (৪৩)। সোমবার লালপুর থেকে বাঘার উদ্দেশে যাচ্ছিলেন তিনি। পথে অম্রতপাড়া বাজারের কাছে একটি ট্রাক পেছন থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান। অপর আরোহী আনোয়ার হোসেন আহত হন।

নান্দাইল (ময়মনসিংহ) : ময়মনসিংহ-কিশোরগঞ্জ হাইওয়েতে খুঁটির সঙ্গে মিনিট্রাকের ধাক্কায় নিহত ট্রাকযাত্রীর নাম ছনিরুল ইসলাম। নান্দাইলের ঘোষপালায় সোমবার এ দুর্ঘটনা ঘটে। নিহতের বাড়ি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায়।

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জ-আদমজী-ডেমরা সড়কের সিদ্ধিরগঞ্জের পুল এলাকায় কাভার্ডভ্যান চাপায় নিহত ব্যবসায়ীর নাম জামিলুর রহমান রাজু (৩২)।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×