চকবাজার ট্র্যাজেডি

বার্ন ইউনিটে ৯ জনের অবস্থা অপরিবর্তিত

  যুগান্তর রিপোর্ট ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বার্ন ইউনিটে ৯ জনের অবস্থা অপরিবর্তিত

পুরান ঢাকার চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় গুরুতর আহত ৯ জন এখনও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি আছেন। এদের মধ্যে ৩ জনকে বুধবার ও ২ জনকে বৃহস্পতিবার আইসিইউতে স্থানান্তর করা হয়েছে। ৪ জনকে এইচডিইউতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা অগ্নিকাণ্ডে দগ্ধদের দেখতে ঢামেকের বার্ন ইউনিটে যাবেন।

বৃহস্পতিবার জাতীয় বার্ন ইউনিটের প্রধান সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন যুগান্তরকে বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় মোট ১০ দগ্ধ ব্যক্তিকে বার্ন ইউনিটে আনা হয়েছিল। একজনকে বুধবার রাতেই প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়। বাকিদের ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে কেউ শঙ্কামুক্ত নন। সবাই চরম মৃত্যুঝুঁকিতে আছেন। তবে আমরা সর্বোচ্চ চিকিৎসাসেবা দিয়ে আসছি। বার্ন ইউনিটের পরিচালক মো. আবুল কালাম বলেন, ১০ শতাংশ পোড়া রোগীও ঝুঁকিপূর্ণ হয়ে থাকে। বিশেষ করে যদি রোগীর শ্বাসনালি পুড়ে যায়, যে কোনো সময় তাদের মৃত্যুর ঝুঁকি থেকেই যায়। তবে আমাদের কাছে আধুনিক ও উন্নতমানের চিকিৎসা সরঞ্জাম রয়েছে। এদিকে শুক্রবার সকালে রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন ও সংসদ সদস্য রাশেদ খান মেনন দগ্ধ রোগীদের দেখতে বার্ন ইউনিটে যান। তারা রোগীদের খোঁজখবর নেয়াসহ স্বজনের সঙ্গে কথা বলেন।

ঘটনাপ্রবাহ : চকবাজার আগুনে মৃত্যুর মিছিল

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×