বাসচাপায় আদনান নিহত

বিচারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশ : ০৪ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

বিচারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন। ছবি: যুগান্তর

বিমানবন্দর সড়কের বাসের ধাক্কায় সেন্ট যোসেফ কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী আদনান তাসিন নিহতের ঘটনায় ঘাতক বাসচালককে আটক ও বিচারের দাবিসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন করেছে স্কুল-কলেজের শিক্ষার্থী ও অভিভাবকরা। রোববার শেওড়া রেলগেট এলাকায় এ মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে গুলশান ডিগ্রি কলেজ, নিউ লাইফ হাই স্কুল ও প্রাইম ল্যাবরেটরি স্কুল ও কলেজের কয়েকশ’ শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবক অংশ নেন। মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন ‘নিরাপদ সড়ক চাই’র চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

মানববন্ধনে বক্তারা বলেন, ঘাতক চালককে আটক করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। বিকল্প ব্যবস্থা না করে কেন ওভারব্রিজ সরানো হল? তা পুনঃস্থাপন করতে হবে। জেব্রা ক্রসিংয়ের দুই পাশে স্পিডব্রেকার, ট্রাফিক পুলিশের ব্যবস্থা করতে হবে। সিগন্যাল লাইট, বাস স্টপেজ ও যাত্রী ছাউনি নির্মাণ করতে হবে।

মানববন্ধনে অংশ নেয়া প্রাইম ল্যাবরেটরি স্কুল ও কলেজের ১০ম শ্রেণীর শিক্ষার্থী নুরুজ্জামান প্রিন্স বলেন, বিকল্প ব্যবস্থা না করে এখান থেকে ওভারব্রিজ সরিয়ে নেয়া হয়েছে। এ কারণে একই স্থানে বারবার দুর্ঘটনা ঘটছে। আমরা আদনান হত্যার বিচার চাই।

আদনানের বাবা আহসান উল্লাহ টুটুল বলেন, দুর্ঘটনার ২০ দিন অতিবাহিত হয়ে গেলেও পুলিশ ঘাতক বাসচালককে আটক করতে পারেনি। আমি ঘাতক চালকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। আর কোনো মেধাবী ছাত্র যেন আমার ছেলের মতো দুর্ঘটনার শিকার না হয় সেই দাবি জানাচ্ছি।

উই ওয়ান্ট জাস্টিস প্ল্যাকার্ড হাতে নিয়ে মানববন্ধনে অংশ নেয়া নিউ লাইফ হাই স্কুলের ৪র্থ শ্রেণীর শিক্ষার্থী মো. তানভির হোসেন বলেন, আমরা নিরাপদ সড়ক চাই। স্কুল থেকে নিরাপদে বাসায় ফেরার নিশ্চয়তা চাই।