বিএনপি অংশ না নেয়ায় ভোটার উপস্থিতি কম

সিলেটে সিইসি

  সিলেট ব্যুরো ১৪ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা। ফাইল ছবি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বলেছেন, প্রথম ধাপে ভোট পড়েছে ৪৩ দশমিক ৩২ শতাংশ। বিএনপি একটি বড় রাজনৈটিক দল। সেই দল উপজেলা নির্বাচনে অংশগ্রহণ না করায় ভোটার উপস্থিতি কিছুটা কম ছিল। তবে প্রথম ধাপের নির্বাচন মোটামুটি সুষ্ঠু ও সুন্দর হয়েছে।

সিলেটের সম্মেলন কক্ষে বুধবার আইনশৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তা ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের অংশগ্রহণে ৫ম উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সিইসি এসব কথা বলেন। এ সময় তিনি নির্বাচন সুষ্ঠু করতে কর্মকর্তাদের দিকনির্দেশনা দেন।

প্রধান নির্বাচন কশিনার বলেন, কত শতাংশ ভোট হলে জনপ্রতিনিধি নির্বাচিত হবেন, এর কোনো মাপকাঠি নেই। সবচেয়ে বেশি ভোট যিনি পাবেন তিনিই নির্বাচিত হবেন। কত ভোট পড়ল তা কমিশনের দেখার বিষয় না। যতসংখ্যক ভোটার যাবেন ভোট দিতে, ততসংখ্যকের ভোট নেয়া হবে। তাদের ভোটে যারা নির্বাচিত হবেন, তারাই হবেন জনপ্রতিনিধি।

সিইসি বলেন, ১৮ মার্চ দ্বিতীয় ধাপের নির্বাচন সুষ্ঠু করে তুলতে আইনশৃঙ্খলা বাহিনীর সব সদস্য ও নির্বাচনী কর্মকর্তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। কোনো অবস্থাতেই নির্বাচনে সহিংসতা বরদাশত করা হবে না। সহিংসতা বন্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর হওয়ার আহ্বান জানান তিনি। তিনি আরও জানান, চলতি উপজেলা নির্বাচনের ৪র্থ ও ৫ম ধাপের নির্বাচনে ১০টি উপজেলার সব কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

কেএম নুরুল হুদা আরও বলেন, প্রশাসনের আন্তরিকতার ফলে ভোট উৎসব সুষ্ঠু হয়ে থাকে। প্রত্যেক ভোটার যেন বিনা বাধায় তার পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন এমন পরিবেশ সৃষ্টি করতে হবে। ভোট কেন্দে যেন কোনো ভোটারকে বাধা না দেয়া হয় সে বিষয়ে খেয়াল রাখতে হবে। ভোটগ্রহণ শেষে প্রত্যেক প্রার্থীর একজন করে এজেন্টের উপস্থিতিতে ভোটগণনা প্রক্রিয়া সম্পন্ন করে তার স্বাক্ষর নিতে হবে। জাল ভোট প্রদান, বিশৃঙ্খলা রুখতে আইনশৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তা ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

ঘটনাপ্রবাহ : উপজেলা নির্বাচন ২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×