সিলেটে বন্ধুদের হাতে কিশোর খুন, আটক ১

প্রকাশ : ১৬ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি

সিলেটের ওসমানী নগরে মোস্তাফিজুর রহমান মুসা (১৫) নামে এক কিশোর তার বন্ধুদের হাতে খুন হয়েছে। বৃহস্পতিবার রাতে মুসাকে গলায় ফাঁস দিয়ে ও মুখ থেঁতলে মোস্তাফিজকে খুন করা হয় বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার সকাল ১০টার দিকে উপজেলার উমরপুর ইউনিয়নের মান্দারুকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ থেকে মোস্তাফিজের মৃতদেহ উদ্ধার করা হয়। মোস্তাফিজ মান্দারুকা গ্রামের আবদুল মোসাব্বিরের ছেলে। সে দিনমজুরের কাজ করত। এ ঘটনায় জীবন মিয়া (১৬) নামে মোস্তাফিজের এক বন্ধুকে আটক করেছে পুলিশ।

জিজ্ঞাসাবাদে জীবন মিয়া খুনের ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে জানিয়েছে পুলিশ। সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার ওসমানীনগর (সার্কেল) সাইফুল ইসলাম বলেন, আটক জীবন মিয়া কিজন্য কিভাবে মোস্তাফিজকে হত্যা করা হয়েছে তার বিস্তারিত বর্ণনা দিয়েছে।

জীবন মিয়ার উদ্ধৃতি দিয়ে ওসমানীনগর থানার ওসি এসএম আল মামুন বলেন, মোস্তাফিজ একই গ্রামের জীবন মিয়া, শরিফ মিয়া ও লিমন মিয়ার সঙ্গে একসঙ্গে চলাফেরা করত। স্থানীয় একটি মেয়ের সঙ্গে চার বন্ধুর প্রায়ই মোবাইল ফোনে কথা হতো। এছাড়া জীবনের কাছে মোস্তাফিজ কিছু টাকা পেত। এসব নিয়ে মোস্তাফিজের সঙ্গে তিন বন্ধুর মনোমালিন্য ও দ্বন্দ্বের সূত্রপাত।

পূর্বপরিকল্পনা অনুযায়ী বৃহস্পতিবার রাতে মোস্তাফিজকে বাড়ি থেকে ডেকে আনে জীবন মিয়া। বাইরে অপেক্ষায় ছিল লিমন ও শরিফ। এরপর কৌশলে মোস্তাফিজকে বিদ্যালয় ভবনের আড়ালে নিয়ে গলায় ফাঁস দিয়ে অণ্ডকোষে আঘাত করে মৃত্যু নিশ্চিত করে। এরপর ইট বা ভারি কিছু দিয়ে আঘাত করে মুখ থেঁতলে দেয়।

ওসি আরও বলেন, পরিবারের লোকজন রাতে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে কোথাও পাননি। শুক্রবার সকালে স্থানীয়রা লাশ দেখতে পেয়ে খবর দিলে পুলিশ তা উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। এ ঘটনায় জড়িত অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।