গণধর্ষণে ইন্ধনদাতার জামিন

আইনজীবীর বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ

  যুগান্তর রিপোর্ট ২৬ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গণধর্ষণ
ধর্ষণ। প্রতীকী ছবি

নোয়াখালীর সুবর্ণচরে এক নারীকে গণধর্ষণের ইন্ধনদাতা রুহুল আমিনের আইনজীবী আশেক-ই-রসুলের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হচ্ছে। আগামীকাল রাষ্ট্রপক্ষ থেকে এ ব্যাপারে আবেদন করা হবে। এদিন এ বিষয়ে শুনানির দিন ধার্য করেছেন হাইকোর্ট। রাষ্ট্রপক্ষের শুনানি নিয়ে সোমবার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি এসএম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ শুনানির এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। পরে তিনি বলেন, ‘আদালতকে বিভ্রান্ত করে আসামি রুহুল আমিনের জামিন করানো আইনজীবী আশেক-ই-রসুল দেশের বাইরে রয়েছেন। আদালতকে বিভ্রান্ত করার অভিযোগে ওই আইনজীবীর বিরুদ্ধে মৌখিকভাবে আমরা আদালতে আবেদন জানিয়েছি। তবে লিখিতভাবে এ আবেদন দাখিলের পর বুধবার আবেদনর ওপর শুনানি হবে।’ সুবর্ণচরে এক গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনার ইন্ধনদাতা রুহুল আমিনকে ১৮ মার্চ ১ বছরের জামিন দেন হাইকোর্ট। কিন্তু ওই জামিনে আদালতকে বিভ্রান্ত করা হয়েছে বলে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা সংশ্লিষ্ট আদালতকে অবহিত করেন। এরপর ২৩ মার্চ বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি এসএম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ জামিন আদেশ বাতিল করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×