পিরোজপুরের এসপি মঠবাড়িয়া ও আমতলীর ওসি প্রত্যাহার

মঠবাড়িয়া উপজেলা নির্বাচন স্থগিত

  যুগান্তর ডেস্ক ৩০ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

উপজেলা নির্বাচন

উপজেলা নির্বাচন ঘিরে আইনশৃঙ্খলা রক্ষার ব্যর্থতা ও সঠিকভাবে দায়িত্ব পালন না করার অভিযোগে পিরোজপুরের পুলিশ সুপার (এসপি), মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও বরগুনার আমতলী থানার ওসিকে প্রত্যাহার করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

মঠবাড়িয়া (পিরোজপুর) : মঠবাড়িয়া উপজেলা নির্বাচনের মনোনয়নপত্র জমার পর থেকেই আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বিদ্রোহী প্রার্র্থীর কর্মী-সমর্থকদের সহিংসতায় খুনসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। সহিংসতা বন্ধ করতে ও যথাযথ ব্যবস্থা নিতে ব্যর্থ হওয়ায় পিরোজপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মাদ সালাম কবির ও মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমআর শওকত আনোয়ার ইসলামকে (২৮ মার্চ) থেকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এছাড়া আওয়ামী লীগ প্রার্থীর আবেদনের পরিপ্রেক্ষিতে এ উপজেলার ৩১ মার্চের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের উপ-সচিব মো. আতিয়ার রহমান বৃহস্পতিবার স্বাক্ষরিত এক আদেশে এ স্থগিতাদেশ দেয়া হয়।

মঠবাড়িয়া উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হোসাইন মোশাররফ সাকু ও উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক রিয়াজুল আলম ঝনোসহ ২০ নেতাকর্মীকে কুপিয়ে জখম করে দলটির বিদ্রোহী প্রার্থী রিয়াজ উদ্দিন আহম্মেদের কর্মীরা। উভয়পক্ষের সমর্থকদের মধ্যে একাধিকবার সংঘর্ষ হয়।

সর্বশেষ ২৫ মার্চ একটি মাঠের মধ্যে একা পেয়ে গুলিশাখালী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি বিদ্রোহী প্রার্থী রিয়াজ উদ্দিনের কর্মী জনি তালুকদারকে একদল দুর্বৃত্ত কুপিয়ে গুরুতর জখম করে মাঠের মধ্যে ফেলে যায়। পরে চিকিৎসার জন্য বরিশাল নেয়ার পথে তার মৃত্যু হয়।

নির্বাচন কমিশনের সহকারী সচিব নূর নাহার ইসলাম স্বাক্ষরিত আলাদা দুটি আদেশে পিরোজপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মাদ সালাম কবির ও মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমআর শওকত আনোয়ার ইসলামকে (২৮ মার্চ) থেকে দায়িত্ব থেকে অব্যাহতির আদেশ দেয়া হয়েছে। এ আদেশের বলে পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেনকে পুলিশ সুপার ও মঠবাড়িয়া থানার ইন্সপেক্টর (তদন্ত) মাজহারুল আমিনকে ওসির দায়িত্ব দেয়া হয়েছে।

আমতলী (বরগুনা) : বরগুনার আমতলী উপজেলা পরিষদ নির্র্বাচনে পক্ষপাতিত্ব ও দায়িত্বে অবহেলার অভিযোগে আমতলী থানার ওসি মো. আলাউদ্দিন মিলনকে প্রত্যাহার করেছে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন বৃহস্পতিবার সন্ধ্যায় এ প্রত্যাহারের আদেশ দেয়। জানা গেছে, আমতলী উপজেলা পরিষদ নির্বাচন ৩১ মার্চ। নির্বাচনী প্রচার শুরুর পর থেকেই আমতলী থানার ওসি মো. আলাউদ্দিন মিলন এক চেয়ারম্যান প্রার্থীর পক্ষে কাজ করছেন বলে অভিযোগ উঠে। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জিএম দেলাওয়ার হোসেন জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করেন। ওই অভিযোগপত্র জেলা রিটার্নিং কর্মকর্তা নির্বাচন কমিশনে পাঠায়। বরগুনা জেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা (এডিসি জেনারেল) মাহবুবুর রহমান ওসি আলাউদ্দিন মিলনকে প্রত্যাহারের বিষয়টি নিশ্চত করে বলেন, আমতলী উপজেলা পরিষদ নির্বাচনে একজন চেয়ারম্যান প্রার্থী ওসি আলাউদ্দিন মিলনের বিরুদ্ধে পক্ষপাতিত্ব ও দায়িত্বে অবহেলার অভিযোগ দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×