রায়ের প্রতিবাদে আবার কর্মসূচি

মানববন্ধন অবস্থান ও অনশন করবে বিএনপি

  যুগান্তর রিপোর্ট ১১ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আবারও তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। কর্মসূচির মধ্যে আগামীকাল সোমবার সারা দেশে মানববন্ধন, মঙ্গলবার অবস্থান এবং বুধবার ৮ ঘণ্টার অনশন করবে দলটি। শনিবার রাজধানী নয়াপল্টনে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী এ কর্মসূচির কথা জানিয়ে বলেন, সোমবার মানববন্ধন, মঙ্গলবার অবস্থান কর্মসূচি এবং বুধবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অনশন কর্মসূচি ঢাকা মহানগরসহ সারা দেশের জেলা-মহানগর ও থানা-উপজেলায় পালিত হবে।

রিজভী বলেন, অবস্থান কর্মসূচি হবে এক ঘণ্টা। জেলাগুলো সুবিধামতো সময়ে তা করবে। ঢাকার অবস্থান পরে জানানো হবে। এ সময় তিনি বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীকে কর্মসূচি সফলের আহ্বান জানান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, সহ-দফতর তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসনকে পাঁচ বছরের জেল দিয়েছেন আদালত। ওই দিনই নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে রায়ের প্রতিবাদে দু’দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যা শনিবার শেষ হয়। সংবাদ সম্মেলনে রিজভী দাবি করেন, শনিবারের বিক্ষোভ কর্মসূচি থেকে ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি নবীউল্লাহ নবী, যুবদলের সাবেক নেতা মিজানুর রহমান জিমি, অলিউদ্দিনসহ ৫০, নারায়ণগঞ্জে ১৩, নেত্রকোনায় ৫, চট্টগ্রাম উত্তর ও গাইবান্ধায় একজন করে, পিরোজপুরে ৩, টাঙ্গাইলে ৬, ফেনীতে ২, কুমিল্লায় ১১, নাটোরে ১৫, ভোলায় একজন, নড়াইলে ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া ৩০ জানুয়ারি থেকে এ পর্যন্ত ৪ হাজার ২০০ জনের বেশি বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি।

রিজভী বলেন, সরকার মনে করেছে, বন্দি করে দেশনেত্রীর মনোবলকে দুর্বল করবে। তার বিরুদ্ধে আরও ষড়যন্ত্র করবে। এটা পারবেন না। নেত্রী তার জনগণের অধিকার আদায়ের জন্য যেখানে থাকুন, সেখান থেকে অটুট মনোবল নিয়ে নেতৃত্ব দিয়ে যাবেন অব্যাহতভাবে। সেজন্য আমরা এ নতুন কর্মসূচি ঘোষণা করছি।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.