গাইবান্ধায় যাত্রীবাহী বাস খাদে, নিহত ৫

বরিশাল, লক্ষ্মীপুর, নাটোর, নারায়ণগঞ্জ ও বাগেরহাটে আরও ৫ জনের মৃত্যু

  যুগান্তর ডেস্ক ০৭ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গাইবান্ধা,

ঢাকা-রংপুর মহাসড়কের গাইবান্ধার গোবিন্দগঞ্জে শুক্রবার রাতে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ৫ যাত্রী নিহত এবং অন্তত ১৬ জন আহত হয়েছেন। আহতদের গোবিন্দগঞ্জ ও বগুড়ার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে শনিবার বাগেরহাটে বাসচাপায় মারা গেছেন এক অটোরিকশা যাত্রী। এসময় তার স্ত্রী ও দু’সন্তানসহ আরও চারজন আহত হয়েছেন। নাটোরে ট্রাকের ধাক্কায় মারা গেছেন থেমে থাকা অপর একটি ট্রাকের চালক। এছাড়া বরিশাল, লক্ষ্মীপুর ও নারায়ণগঞ্জে কলেজছাত্রসহ আরও তিনজনের মৃত্যু হয়েছে। চট্টগ্রামে লেগুনা চাপায় স্কুলছাত্রী আহত হওয়ায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন তার সহপাঠীরা। যুগান্তর রিপোর্ট, ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

গাইবান্ধা : হাইওয়ে পুলিশ ও স্থানীয়রা জানান, শুক্রবার রাত ৩টার দিকে ঢাকা থেকে বুড়িমারীগামী বরকত এন্টারপ্রাইজের একটি নৈশকোচ ঢাকা-রংপুর মহাসড়কের গোবিন্দগঞ্জ উপজেলার বালুয়া জুম্মার ঘর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ৫ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ১৬ জন। পরে গোবিন্দগঞ্জ থানা পুলিশ, হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে নিহত ও আহতদের উদ্ধার করে। নিহতরা হলেন- রংপুরের মিঠাপুকুর উপজেলার উত্তর তাজপুর গ্রামের মান্নান মিয়ার ছেলে রিয়াজ উদ্দীন (২০), টাঙ্গাইলের কালীহাতি উপজেলার বল্লা গ্রামের মৃত ভোলা নাথ সাহার ছেলে শ্রী বিকাশ চন্দ্র সাহা (৪৮), টাঙ্গাইল সদরের বেতকা গ্রামের ভূবন সরকারের ছেলে সুনীল কুমার সরকার (৫০), লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলার দোয়ানা গ্রামের সোবহান আলীর ছেলে বিদ্যুৎ মিয়া (৩২) ও একই জেলার পাটগ্রাম উপজেলার বোতার ছাতা গ্রামের মহসীন আলীর ছেলে মাহবুল ইসলাম (২২)। আহত যাত্রীরা জানান, বাসটি বেপরোয়াভাবে চালানোর কারণে এ দুর্ঘটনা ঘটে। তবে গোবিন্দগঞ্জ থানার ওসি একেএম মেহেদী হাসান বলেন, ধারণা করা হচ্ছে, ড্রাইভারের তন্দ্রার কারণে বাসটি খাদে উল্টে পড়ে। এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে আহতদের চিকিৎসার খোঁজ-খবর নেয়া হয়েছে। নিহতদের পরিবারকে ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেয়া হয়েছে।

বাগেরহাট ও পিরোজপুর : বাগেরহাট-পিরোজপুর মহাসড়কের মহিষপুরা এলাকায় শনিবার দুপুরে যাত্রীবাহী বাসের চাপায় ব্যাটারী চালিত অটোরিকশার যাত্রী রফিক শেখ (৪৮) নিহত হয়েছেন। এসময় অটোরিকশায় থাকা নিহত রফিকের স্ত্রী সন্তানসহ আরও ৪ জন আহত হয়েছেন। নিহত রফিক শেখের বাড়ি পিরোজপুর জেলার সদর উপজেলার পশ্চিম ডুমুরিয়া গ্রামে। আহতরা হলেন- নিহত রফিকের স্ত্রী রুমা বেগম, দুই ছেলে রাকিব ও আবির এবং অটোরিক্সা চালক আসলাম। বাগেরহাটের মহিষপুরা পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই মো. দেলোয়ার হোসেন বলেন, আহতদের পিরোজপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। রফিক শেখ তার পরিবারের সদস্যদের নিয়ে অটোরিকশায় বাগেরহাট থেকে পিরোজপুরের বাড়িতে ফিরছিলেন বলে জানান তিনি।

নাটোর : ট্রাকের ধাক্কায় থেমে থাকা অপর ট্রাকচালক রাহাবুল ইসলাম নিহত হয়েছেন। এ সময় রাসিক হাসান নামে একজন আহত হয়েছেন। শনিবার সকালে নাটোর শহরের দিঘাপতিয়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত রাহাবুল ইসলাম কুষ্টিয়ার মিরপুরের রানা খরিয়া গ্রামের আক্কাস আলীর ছেলে।

রামগতি (লক্ষ্মীপুর) : লক্ষ্মীপুরের কমলনগরে মোটরসাইকেল চালানো শিখতে গিয়ে কালেজছাত্র ফররুখ আহমেদ (১৮) নিহত হয়েছেন। শনিবার বিকালে উপজেলার রহিমগঞ্জ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ফররুখ হাজিরহাট উপকূল কলেজের একাদশ শ্রেণীর ছাত্র ছিলেন। তিনি তোরাবগঞ্জ গ্রামের ফয়েজ আহমেদের ছেলে। হাজিরহাট উপকূল কলেজের প্রভাষক আবদুল মতিন কলেজছাত্রের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, মোটরসাইকেল চালানো শিখতে গিয়ে ফররুখ রাস্তার পাশে পড়ে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে গুরুতর আহত হয়। পরে হাসপাতাল নেয়ার পথে তার মৃত্যু হয়।

মুলাদী (বরিশাল) : শ্যালো ইঞ্জিনচালিত টমটমের চাপায় হেলপার কেনানের (২২) মৃত্যু হয়েছে। শনিবার বিকাল ৪টার দিকে উপজেলার সফিপুর ইউনিয়নের বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয় এলাকায় এ ঘটনা ঘটে। নিহত কেনান চরকালেখান ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের ধলু খানের ছেলে। দুর্ঘটনার পরপরই টমটমচালক লক্ষ্মীপুর গ্রামের কালু খানের ছেলে দেলোয়ার হোসেন পালিয়ে যায়।

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) : অবশেষে মারা গেলেন সোনারগাঁয়ের স্কুলছাত্রী জান্নাতুল ফেরদৌস জয়া। শনিবার বিকালে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে সে মারা যায়। মঙ্গলবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ে একটি যাত্রীবাহী বাস জয়াকে বহনকারী রিকশায় ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এ সময় জয়া ও রিকশাচালক আহত হন। রিকশাচালক বর্তমানে সুস্থ আছেন বলে জানা যায়। জয়া মোগরাপাড়া ইউনিয়নের রতনদী গ্রামের দুবাই প্রবাসী জয়নাল আবেদীনের মেয়ে। জয়ার মৃত্যুতে তার বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসীর মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

চট্টগ্রাম : লেগুনাচাপায় স্কুলছাত্রী আহত হওয়ায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে সহপাঠীরা। অবরোধের কারণে সড়কের কয়েক কিলোমিটার এলাকাজুড়ে ব্যাপক যানজট সৃষ্টি হয়। এতে হাজার হাজার যাত্রীকে দুর্ভোগ পোহাতে হয়। শনিবার কর্ণফুলী থানাধীন শিকলবাহা কলেজ বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় আহত স্কুলছাত্রীর নাম নাজমা আকতার মনি (১৪)। সে পটিয়া এজে চৌধুরী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী। আহত ছাত্রীকে উদ্ধার করে প্রথমে চমেক হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে পরে নগরীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা জানিয়েছেন, আহত ছাত্রী শঙ্কামুক্ত। নাজমা শিকলবাহা এলাকার ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মো. ইব্রাহিমের মেয়ে।

গৌরীপুর (ময়মনসিংহ) : ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে সড়ক দুর্ঘটনায় নিহত কলেজছাত্র বিজয় রবিদাসের লাশ নিয়ে নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। শুক্রবার তার শেষকৃত্য অনুষ্ঠানের আগে এ বিক্ষোভ করেন তারা। বৃহস্পতিবার রাতে ট্রাক ও মাহেন্দ্রর সংঘর্ষে নিহত হন বিজয় রবিদাস (২২)। তিনি নেত্রকোনা সরকারি কলেজের গণিত বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন।

গোয়ালন্দ (রাজবাড়ী) : মদ খেয়ে রিকশা চালাতে গিয়ে দ্রুতগামী একটি মাটি বোঝাই ট্রাকের ধাক্কায় রিকশাচালক ও যাত্রী গুরুতর আহত হয়েছেন। শনিবার বিকাল ৪টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×