গণপূর্তমন্ত্রীর বাবা আবদুল খালেক আর নেই

প্রকাশ : ০৮ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

গণপূর্তমন্ত্রীর বাবা আবদুল খালেক আর নেই। ছবি: সংগৃহীত

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ. ম. রেজাউল করিমের বাবা মুক্তিযোদ্ধা মো. আবদুল খালেক শেখ (৯০) রোববার সকাল ৭টা ২০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)। তার মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি স্ত্রী, চার ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।

রোববার সকাল ১০টায় বেইলি রোডে গণপূর্তমন্ত্রীর সরকারি বাসভবনে মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে মরদেহ গ্রামের বাড়ি পিরোজপুরের নাজিরপুরে মাটিভাঙ্গায় নিয়ে যাওয়া হয়। সেখানে দুই দফা জানাজা শেষে সরকারি নিয়ম অনুসরণ করে এই মুক্তিযোদ্ধাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

আবদুল খালেক শেখের মৃত্যুতে আরও শোক জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আইনমন্ত্রী আনিসুল হক, আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম, গণপূর্ত সচিব মো. শহীদুল্লা খন্দকার, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া, বাংলাদেশ জাতীয় আইনজীবী সমিতির পক্ষে সভাপতি অ্যাডভোকেট শাহ মো. খসরুজ্জামান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ সগীর আনোয়ার প্রমুখ।

মরহুম আবদুল খালেক শেখের কনিষ্ঠ সন্তান দৈনিক আজকের দর্পণ পত্রিকার প্রধান সম্পাদক ও প্রকাশক এসএম নুরে আলম সাংবাদিকদের বলেন, বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন বাবা। ৫ এপ্রিল গ্রামের বাড়িতে থাকা অবস্থায় অসুস্থ হয়ে পড়লে প্রথমে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আইসিসিইউতে ভর্তি করা হয় এবং তিনি সেখানেই ইন্তেকাল করেন।