রাশিয়ায় যাত্রীবাহী বিমান বিধ্বস্ত ৭১ আরোহী নিহত

  যুগান্তর ডেস্ক ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাশিয়ায় যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়ে ৭১ আরোহী নিহত হয়েছেন। রোববার মস্কো থেকে কাজাখস্তানের সীমান্তবর্তী ওরস্ক শহরে যাওয়ার পথে বিধ্বস্ত হয় বিমানটি। আরোহীদের মধ্যে ছিলেন ৬৫ যাত্রী ও ৬ ক্রু। রুশ বার্তা সংস্থা তাসের বরাত দিয়ে হতাহতের বিষয়টি জানিয়েছে রয়টার্স।

উড্ডয়নের কয়েক মিনিট পরেই বিধ্বস্ত হয় বিমানটি। এটির ধ্বংসাবশেষ পাওয়া গেছে। কোনো জীবিত আরোহীকে পাওয়া যায়নি।

রাশিয়া টুডে জানিয়েছে, দেশটির জরুরি পরিস্থিতিবিষয়ক মন্ত্রণালয়ের (এমারকম) পক্ষ থেকে বিধ্বস্ত হওয়া বিমানটির ধ্বংসাবশেষ থেকে দুটি মরদেহ পাওয়ার কথা নিশ্চিত করা হয়েছে। এছাড়া দেশটির পরিবহনমন্ত্রী মাকসিম সকোলভ ঘটনাস্থলে গেছেন এবং তদন্ত শুরু হয়েছে।

মন্ত্রণালয় আরও জানায়, মস্কো অঞ্চলের রামেনস্কি জেলায় বিমানটির ধ্বংসাবশেষ পাওয়া গেছে। দুর্ঘটনাস্থলে উদ্ধারকর্মীদের ৩৪টি ইউনিট ও ১৬৫ জন কর্মী কাজ করছেন।

ফ্লাইট পর্যবেক্ষণকারী সাইট ফ্লাইটরাডার ২৪ এক টুইটে জানিয়েছে, সারাটভ এয়ারলাইন্সের এএন-১৪৮ বিমানটি আকাশে ওড়ার পাঁচ মিনিট পর থেকে প্রতি মিনিটে এক হাজার ফুট করে নিচে নামতে থাকে। কিছুক্ষণ পরে বিমানটির সঙ্গে যোগাযোগ হারিয়ে ফেলে তারা। বিমানটির যাত্রী ও ক্রুর সংখ্যা নিশ্চিত করেছে রাশিয়ার ফেডারেল এয়ার ট্রান্সপোর্ট এজেন্সি (রজাভিয়াতসা)।

তাৎক্ষণিকভাবে বিমান বিধ্বস্ত হওয়ার কারণ জানা যায়নি। রাশিয়ার পরিবহন মন্ত্রণালয় সম্ভাব্য বেশ কয়েকটি কারণ খতিয়ে দেখছে।

এর মধ্যে আবহাওয়া পরিস্থিতি ও পাইলটের ভুলও থাকতে পারে বলে জানিয়েছে রুশ বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বিশেষ তদন্ত কমিশন গঠনের ঘোষণা দিয়েছেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter