আইনজীবীদের মানববন্ধন বিক্ষোভ

‘খালেদা জিয়াকে মুক্তি না দিলে আন্দোলন চলবে’

  যুগান্তর রিপোর্ট ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা, সিলেট ও বরিশালে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন বিএনপিপন্থী আইনজীবীরা। রোববার দুপুরে সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ঢাকায় সুপ্রিমকোর্ট বার ভবনের সামনে মানববন্ধন করেন আইনজীবীরা। এ সময় সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, রাজনৈতিক উদ্দেশ্যে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সাজা দেয়া হয়েছে। তাকে মুক্তি না দেয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন মীর মোহাম্মদ নাছির উদ্দীন, শাহ মো. খসরুজ্জামান, নিতাই রায় চৌধুরী, সুপ্রিমকোর্ট বারের সম্পাদক মাহবুবউদ্দিন খোকন, সাবেক সম্পাদক বদরুদ্দোজা বাদল, কায়সার কামাল, তৈমুর আলম খন্দকার, আবেদ রাজা, আসিফা আশরাফী পাপিয়া, রুহুল কুদ্দুস কাজল, গাজী কামরুল ইসলাম সজল ও মির্জা আল মাহমুদ প্রমুখ। জয়নুল আবেদীন আরও বলেন, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়াকে রাজনৈতিক উদ্দেশ্যে করা মামলায় সাজা দেয়া হয়েছে। রায় যেদিন দেয়া হয়েছে মানুষ দেখেছে গুলি করেও মানুষের ঢল থামানো যায়নি। খালেদা জিয়াকে অন্যায়ভাবে জেলে রাখা হয়েছে। তাকে মুক্তি না দেয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব। মীর মোহাম্মদ নাছির উদ্দীন বলেন, শেখ হাসিনা আগুন নিয়ে খেলা শুরু করেছেন। ইতিমধ্যেই তিনি বুঝতে পেরেছেন মুক্ত খালেদা জিয়ার চেয়ে জেলের খালেদা জিয়া অধিক জনপ্রিয়। তাকে জেলে দিয়ে শেখ হাসিনার ঘুম হারাম হয়ে গেছে। যারা রাষ্ট্রের হাজার হাজার কোটি টাকা লুট করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে না। অন্যদিকে খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা দুর্নীতি মামলায় সাজা দেয়া হচ্ছে। নিতাই রায় চৌধুরী বলেন, খালেদা জিয়াকে পাতানো মামলায় সাজা দেয়া হয়েছে। মানুষ এই সাজা প্রত্যাখ্যান করেছেন। এতে শেখ হাসিনার পতন ত্বরান্বিত হবে।

মাহবুব উদ্দিন খোকন বলেন, অবিলম্বে খালেদা জিয়াকে মুক্ত করুন। নতুবা দেশের মানুষ আন্দোলন-সংগ্রাম করে তাকে মুক্ত করবে। তিনি বলেন, পার্শ্ববর্তী দেশের সহায়তা নিয়ে ক্ষমতায় থাকার স্বপ্ন দেখবেন না। অবিলম্বে পদত্যাগ করুন এবং খালেদা জিয়াকে মুক্তি দিন। মানববন্ধন শেষে শতাধিক আইনজীবী জয়নুল আবেদীন ও মাহবুবউদ্দিন খোকনের নেতৃত্বে সুপ্রিমকোর্ট বার ভবনে বিক্ষোভ করেন। তারা অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দেয়ার জন্য স্লোগান দেন।

যুগান্তর ব্যুরো থেকে পাঠানো খবর-

সিলেট : রোববার জজ কোর্ট এলাকায় খালেদা জিয়ার মুক্তির দাবিতে মিছিল সমাবেশ করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। ফোরামের সিলেট জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট এটিএম ফয়েজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আতিকুর রহমান শাবুর পরিচালনায় সমাবেশে বক্তারা বলেছেন, মিথ্যা ভিত্তিহীন বানোয়াট ফরমায়েশী রায়ে খালেদা জিয়াকে কারাগারে রাখা হয়েছে। সমাবেশে বক্তব্য রাখেন অ্যাডভোকেট মো. আনোয়ার হোসেন, অ্যাডভোকেট শামীম আহমদ সিদ্দিকী, অ্যাডভোকেট শাহ আশরাফুল ইসলাম আশরাফ, অ্যাডভোকেট. মো. হাবিবুর রহমান হাবিব, অ্যাডভোকেট মো. কামাল হোসেন, অ্যাডভোকেট ছাদিয়া চৌধুরী মুন্নি, অ্যাডভোকেট মো. খালেদ জুবায়ের, অ্যাডভোকেট ইকবার আহমদ, অ্যাডভোকেট মো. মুমিনুল ইসলাম মুমিন, অ্যাডভোকেট ওবায়দুর রহমান ফাহমি, অ্যাডভোকেট মো. আতিকুর রহমান, অ্যাডভোকেট মো. তানভীর আক্তার খান, অ্যাডভোকেট মো. তোফাজ্জল হোসেন চৌধুরী, অ্যাডভোকেট মো. সৈয়দ খালেদ হোসেন, মো. শফিউল আলম, মো. ছমির উদ্দিন, মো. তাজউদ্দিন মাখন প্রমুখ।

বরিশাল : রোববার বরিশাল জেলা ও দায়রা জজ আদালত চত্বরে বিক্ষোভ করে বিএনপিপন্থী আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। পরে তারা মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ তাতে বাঁধা দেয়। এর আগে বিএনপি নেতা অ্যাডভোকেট আলী হায়দার বাবুলের সভাপতিত্বে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter