কাউকে নির্বাচনের বাইরে রাখার ইচ্ছা সরকারের নেই

আইনমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, কাউকে নির্বাচনের বাইরে রেখে নির্বাচন করার ইচ্ছা সরকারের নেই। কিন্তু আইনের কারণে কেউ নির্বাচনের বাইরে থাকলে সেখানে সরকারের কিছু করার নেই। রোববার দুপুরে জাতীয় আইন প্রশিক্ষণ কেন্দ্রে জেলা জজদের এক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন শেষে তিনি এ মন্তব্য করেন।

আইনমন্ত্রী আনিসুল হক আরও বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আগামী নির্বাচনে যেতে পারবেন কি পারবেন না এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন সুপ্রিমকোর্ট ও নির্বাচন কমিশন। এখানে সরকারের কোনো ভূমিকা নেই। তিনি বলেন, আদালতে খালেদা জিয়ার সাজা হয়েছে। নিয়ম অনুযায়ী তিনি হাইকোর্টে আপিল করতে পারেন, জামিনের আবেদন করতে পারেন। এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন আদালত। এখানে সরকারের কিছু করার নেই। তিনি আরও বলেন, আইন তার নিজস্ব গতিতে চলবে। আইন সবার জন্য সমান, কেউ আইনের ঊর্ধ্বে নয়। এসব ব্যাপারে কোনো হুমকি-ধমকিতে আইনের কোনো ব্যত্যয় ঘটবে না। এটাই হচ্ছে পরিষ্কার কথা। অনুষ্ঠানে প্রশিক্ষণার্থী বিচারকদের উদ্দেশে আইনমন্ত্রী বলেন, সময়ের সঙ্গে সঙ্গে মানুষের চাহিদা, আচার-আচরণ, দাবি-দাওয়াসহ সবকিছু প্রতিনিয়ত পরিবর্তন ঘটে। বিচার প্রশাসন প্রশিক্ষণ ইন্সটিটিউটের মহাপরিচালক বিচারপতি খোন্দকার মূসা খালেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হকও বক্তৃতা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter