বাবার পরিণতি ছেলের

বগুড়ার শীর্ষ সন্ত্রাসী স্বর্গ ‘বন্দুকযুদ্ধে’ নিহত

গাজীপুরে নিহত অস্ত্র ব্যবসায়ী

  বগুড়া ব্যুরো ২০ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বগুড়া ম্যাপ
বগুড়া ম্যাপ

বগুড়ার শীর্ষ সন্ত্রাসী রাফিদ আনাম স্বর্গ (২৫) ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে। বৃহস্পতিবার রাতে বগুড়া শহরের ধরমপুর এলাকায় ধুন্দল সেতুর দক্ষিণ-পশ্চিম পাশে খাল পাড়ে সন্ত্রাসী দুই গ্রুপের বন্দুকযুদ্ধের সময় গুলিবিদ্ধ হয়ে সে নিহত হয়।

ঘটনাস্থলে একটি পিস্তল ও একটি চাকু পাওয়া গেছে। পুলিশ লাশ উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল মর্গে পাঠিয়েছে। স্বর্গ বগুড়ার শীর্ষ সন্ত্রাসী লিয়াকত আলীর ছেলে- সেও ১৫ বছর আগে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী জানান, রাত দেড়টার দিকে ধরমপুর ধুন্দল সেতুর দক্ষিণ পশ্চিম পাশের সুবিল খাল পাড়ে সন্ত্রাসীদের দুটি গ্রুপের মধ্যে গোলাগুলি চলছিল।

শব্দ পেয়ে পুলিশের টহল দল সেখানে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। সেখানে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকা একজনকে উদ্ধার করে বগুড়া শজিমেক হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হাসপাতালে উপস্থিত লোকজন নিহত ব্যক্তিকে ‘স্বর্গ’ বলে শনাক্ত করেন।

সে শহরের খান্দার আবহাওয়া অফিসসংলগ্ন এলাকার লিয়াকত আলীর ছেলে। লিয়াকত বগুড়ার শীর্ষ সন্ত্রাসী ছিল। সে ২০১৬ সালে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়। স্বর্গের বিরুদ্ধে বগুড়া সদর ও শাজাহানপুর থানায় হত্যা, অস্ত্র, চাঁদাবাজিসহ সাতটি মামলা রয়েছে।

পুলিশ জানায়, স্বর্গ শাজাহানপুরের জামাদারপুকুর ও শহরের খান্দার, মালগ্রাম এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। তার নিহত হওয়ার খবরে এলাকায় স্বস্তি ফিরে এসেছে। এ ব্যাপারে সদর থানায় মামলার প্রস্তুতি চলছে।

জানা যায়, স্বর্গ সাড়ে ৩ মাস আগে জেল থেকে জামিনে ছাড়া পায়। প্রভাবশালীরা তাকে হত্যার কাজে ব্যবহার করার জন্য জামিনে সহযোগিতা করে। সর্বশেষ ১৪ এপ্রিল নববর্ষের রাতে বগুড়ার নিশিন্দারা উপশহরে সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহবুব আলম শাহীন খুন হন। অভিযোগ রয়েছে, স্বর্গ ভাড়াটিয়া খুনি হিসেবে এ হত্যাকাণ্ডে অংশ নেয়।

গাজীপুরে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত : গাজীপুর প্রতিনিধি জানান, মহানগরীর সালনা এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ অজ্ঞাত (৩৫) এক যুবক নিহত হয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে এ ঘটনা ঘটে। এ সময় র‌্যাবের দুই সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে একটি পিস্তল উদ্ধার করা হয়েছে। র‌্যাবের দাবি, নিহত যুবক অস্ত্র ব্যবসায়ী। তার পরিচয় জানা যায়নি।

র‌্যাব-১ এর গাজীপুর ক্যাম্পের কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, সালনা এলাকায় একদল অবৈধ অস্ত্র ব্যবসায়ী অস্ত্র বেচাকেনা করছে- এমন খবর পেয়ে র‌্যাব ঘটনাস্থলে যায়। টের পেয়ে সন্ত্রাসী অস্ত্র ব্যবসায়ীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়ে। র‌্যাবও পাল্টা গুলি ছুড়ে। এক পর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে গেলে অজ্ঞাত পরিচয়ের একজনকে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। শুক্রবার সকালে নিহতের লাশ উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×