অনশন সোমবার পর্যন্ত স্থগিত: ভিসির পদত্যাগ দাবি

অবস্থান কর্মসূচি চলবে * অসুস্থ ২৫ শিক্ষক শিক্ষার্থী

  বরিশাল ব্যুরো ২৭ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অনশন সোমবার পর্যন্ত স্থগিত: ভিসির পদত্যাগ দাবি
অনশন সোমবার পর্যন্ত স্থগিত: ভিসির পদত্যাগ দাবি। ছবি: যুগান্তর

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি এসএম ইমামুল হকের পদত্যাগ দাবিতে আমরণ অনশন কর্মসূচি স্থগিত করা হয়েছে। সুশীল সমাজের আহ্বানে সাড়া দিয়ে শিক্ষক ও শিক্ষার্থীরা সোমবার পর্যন্ত অনশন স্থগিত করেন। এর মধ্যে ভিসি পদত্যাগ না করলে আবার কঠোর কর্মসূচি দেয়া হবে। তবে এই তিন দিন অবস্থান কর্মসূচি চলবে।

জানা যায়, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. ইউনুস, সাবেক সিন্ডিকেট সদস্য ও শিক্ষাবিদ প্রফেসর মোহাম্মদ হানিফের নেতৃত্বে নয় সদস্যের সুশীল সমাজের একটি প্রতিনিধি দল শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে অনশনস্থলে যায়। গত তিন দিনে অনশনকারীদের বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়ায় প্রতিনিধি দলের সদস্যরা অনশন ভাঙতে আন্দোলনকারীদের অনুরোধ জানান। তাদের অনুরোধে সাড়া দিয়ে আন্দোলনকারীরা অনশন সোমবার বিকাল ৫টা পর্যন্ত স্থগিত করার ঘোষণা দেন।

এর মধ্যে ভিসির অপসারণ অথবা পূর্ণ মেয়াদের ছুটি না হলে পুনরায় কঠোর কর্মসূচি দেয়া হবে বলে হুশিয়ারি দেন তারা। আন্দোলনকারীরা জানান, অনশন স্থগিত থাকলেও অবস্থান ধর্মঘট চলবে।

আন্দোলনকারী শিক্ষার্থীদের নেতা লোকমান হোসেন জানান, বুধবার থেকে শুরু হওয়া অনশনে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়াসহ ৫ শিক্ষক অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। সব মিলিয়ে ২৫ জন শিক্ষক ও শিক্ষার্থী গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। ক্যাম্পাসের এমন অচল অবস্থার পরও নির্লজ্জ ভিসি পদত্যাগ করছেন না।

এদিকে অনশনে থাকা শিক্ষার্থীদের নিয়ে ফেসবুকে নেতিবাচক মন্তব্য করায় বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ সৈয়দ আসাদকে ক্লোজড করা হয়েছে। শিক্ষার্থীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে।

প্রসঙ্গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে আমন্ত্রণ না জানানোয় শিক্ষার্থীরা এর প্রতিবাদ জানান। এ কারণে শিক্ষার্থীদের নিয়ে কটূক্তি করেন ভিসি। এর পরই ভিসির পদত্যাগসহ ১০ দফা দাবিতে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। পরে আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন শিক্ষকরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×