চট্টগ্রামে অস্ত্রের মুখে ব্যবসায়ী অপহরণ কোটি টাকা দাবি

  চট্টগ্রাম ব্যুরো ০৬ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ধনাঢ্য ব্যবসায়ী মোস্তাক আহমদ
ধনাঢ্য ব্যবসায়ী মোস্তাক আহমদ

সাতকানিয়া উপজেলায় ধনাঢ্য ব্যবসায়ী মোস্তাক আহমদকে (৪৫) অস্ত্রের মুখে শনিবার রাতে অপহরণ করেছে দুর্বৃত্তরা। তার মুক্তিপণ হিসেবে এক কোটি টাকা দাবি করা হয়েছে।

এ ঘটনায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে রোববার সাতকানিয়া থানায় অপহরণ মামলা করা হয়েছে। মামলার কথা নিশ্চিত করেছে সাতকানিয়া থানা।

পুলিশ ও পরিবারের সদস্যরা জানান, সোনাকানিয়া ইউনিয়নের বাংলাবাজারের দোকান বন্ধ করে মোটরসাইকেলে ছেলে আকিব উল্লাহসহ (১৪) বাড়ি ফেরার পথে মোস্তাক অপহরণের শিকার হন। শনিবার রাত ১১টার দিকে জমাদারপাড়া এলাকায় তারা পৌঁছলে ৫-৬ জন মুখোশধারী মোটরসাইকেলটির গতিরোধ করে। অস্ত্রের মুখে বাবা-ছেলেকে অপহরণ করে রূপকানিয়া ইউনিয়নের দিকে চলে যায়।

প্রায় এক কিলোমিটারের মতো তাদের হাঁটিয়ে নেয়ার পর আকিবকে ছেড়ে দেয় অপহরণকারীরা। এ সময় আকিবকে দুর্বৃত্তরা বলে- ‘রোববারের মধ্যে তোর মাকে এক কোটি টাকা দিতে বলবি। না হয় তোর বাবাকে জীবিত পাবি না।’

বাড়ি ফিরে আকিব বিষয়টি পরিবারের সদস্যদের জানালে আশপাশের লোকজন নিয়ে ঘটনাস্থল থেকে তারা মোস্তাকের ব্যবহৃত মোটরসাইকেল, এক জোড়া জুতা ও রেইনকোট উদ্ধার করে। পরে ঘটনাটি সাতকানিয়া থানা পুলিশকে জানানো হয়। পুলিশ ঘটনাস্থলে গেলেও কোনো ক্লু পায়নি।

এ ঘটনায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে মোস্তাকের শ্যালক রেজাউল করিম সাতকানিয়া থানায় অপহরণ মামলা করেছেন।

রেজাউল করিম যুগান্তরকে বলেন, রাতে তার দুলাভাই ও ভাগিনাকে অপহরণ করা হয়। পরে ভাগিনাকে ছেড়ে দিয়েছে অপহরণকারীরা। ভাগিনাকে ছেড়ে দেয়ার সময় পরিবারের কাছ থেকে এক কোটি টাকা দাবি করেছে অপহরণকারীরা। তবে যোগাযোগের জন্য তারা কোনো মোবাইল নম্বর দেয়নি। মুক্তিপণের জন্য এখন পর্যন্ত তারা কারও সঙ্গে ফোনে কিংবা অন্য কোনো মাধ্যমে যোগাযোগ করেনি।

তিনি বলেন, এ ঘটনায় পুরো পরিবার ভেঙে পড়েছে। জানা মতে তার দুলাভাইয়ের কোনো শত্রু নেই। মোস্তাকের বাড়ি সাতকানিয়ার ছোট হাতিয়া এলাকায়। সোনাকানিয়া ইউনিয়নের বাংলাবাজারে তার ভাই ভাই ক্লথ স্টোর নামে দুটি বড় কাপড়ের দোকান রয়েছে।

সাতকানিয়া থানার ওসি সফিউল কবির যুগান্তরকে জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় অপহরণ মামলা হয়েছে। ব্যবসায়ী মোস্তাককে উদ্ধারের চেষ্টা চলছে। স্থানীয়রা জানান, রূপকানিয়া এলাকায় একটি অপহরণকারী চক্র সক্রিয় রয়েছে। তারা টাকার জন্য বিভিন্ন এলাকা থেকে লোকজনকে অপহরণ করে। ব্যবসায়ী মোস্তাককে হয়ত তারাই অপহরণ করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×