ঘূর্ণিঝড় ফণী: ত্রাণ নিয়ে ক্ষতিগ্রস্ত এলাকায় আ’লীগের দুই টিম

  যুগান্তর রিপোর্ট ০৬ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আওয়ামী লীগ

ঘূর্ণিঝড় ফণীর ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে দুর্গতদের মধ্যে সরকারের পাশাপাশি আওয়ামী লীগের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করা হবে বলে জানিয়েছেন দলটির উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু।

তিনি বলেন, দুর্গতদের মাঝে ত্রাণ কার্যক্রম পরিচালনার জন্য দলের পক্ষ থেকে দুটি টিম গঠন করা হয়েছে। সোমবার (আজ) সকাল থেকেই টিমের সদস্যরা ক্ষতিগ্রস্ত এলাকায় দলীয়ভাবে ত্রাণসামগ্রী বিতরণ করবেন। পাশাপাশি সরকারের ত্রাণ বিতরণ কার্যক্রমও পর্যবেক্ষণ করবেন।

আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে রোববার দুপুরে ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি নিরূপণ ও ত্রাণ কার্যক্রমের বিষয়ে কেন্দ্রীয় সমন্বয় কমিটির বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

আমু জানান, একটি টিম যাবে নোয়াখালীর সুবর্ণচরে আর দ্বিতীয় টিম ত্রাণ কার্যক্রম চালাবে বরগুনার ক্ষতিগ্রস্ত এলাকায়। এর মধ্যে দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফের নেতৃত্বে যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা সুবর্ণচরে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করবেন। অন্যদিকে আমির হোসেন আমুর নেতৃত্বে সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আফজাল হোসেনসহ আরও কয়েকজন কেন্দ্রীয় নেতা বরগুনার ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ বিতরণ করবেন।

১৯৯১ সালে কোনো রকম প্রস্তুতি না থাকায় পাঁচ লাখ মানুষ নিহত হয়েছিল জানিয়ে আমির হোসেন আমু বলেন, এবার ফণী বাংলাদেশে যতটুকু আঘাত হানার ততটুকু না হানায় আমরা কিছুটা স্বস্তিতে আছি। তবে কয়েকটি জায়গায় কিছু ক্ষয়ক্ষতি হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে দলীয় নেতাকর্মী ও স্থানীয় এমপিরা ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছেন। সরকার ও দলের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা এবং ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্যোগ নেয়া হয়েছে।

সরকার ও আওয়ামী লীগ তৎপর থাকায় ঘূর্ণিঝড় ফণীতে ক্ষয়ক্ষতি খুব কম হয়েছে দাবি করে সাবেক এই মন্ত্রী বলেন, ঝড়ের আভাস পেয়েই সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থা এবং অন্যান্য প্রস্তুতি নেয়া হয়। আওয়ামী লীগ থেকেও একই ধরনের ব্যবস্থা নেয়া হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক মনিটরিং করে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। দলের নেতারাও তৎপর ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবারও ধানমণ্ডির অফিসে ফোন দিয়ে এই বিষয়ে সার্বিক খোঁজখবর নিয়েছেন ও বিভিন্ন দিকনির্দেশনা দিয়েছেন বলে জানান তিনি।

সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির কমিটির সদস্য এসএম কামাল হোসেন প্রমুখ।

ঘটনাপ্রবাহ : ধেয়ে আসছে ফনি

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×