টানা ১২৬ ঘণ্টা নেচে গিনেস বুকে নাম

  যুগান্তর ডেস্ক ০৬ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বন্দনা নেপাল
বন্দনা নেপাল

টানা ১২৬ ঘণ্টা অর্থাৎ পাঁচ দিনেরও বেশি সময় একটানা নেচেছেন নেপালের এক কিশোরী! ঘুম, পরিমিত খাবার সব বাদ দিয়ে নেচে গড়া এই রেকর্ডের বৈশ্বিক স্বীকৃতিও মিলেছে।

সবেমাত্র ১৮-তে পা দেয়া বন্দনা নেপাল জানান, শুক্রবার গিনেস ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ তাকে আনুষ্ঠানিক স্বীকৃতির কথা জানিয়েছে। পরদিনই এই কিশোরীকে সংবর্ধনা দিয়েছেন নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা অলি।

সিনহুয়া জানিয়েছে, নেপালের কাঠমান্ডুর একটি মিউজিক হলে ২০১৮ সালের ২৩ থেকে ২৮ নভেম্বর বিকাল পর্যন্ত একটানা নাচেন বন্দনা। এ সময় তার পরিবারের সদস্য, সাংবাদিক ও দর্শকরা উপস্থিত ছিলেন। সে সময় তার বয়স ছিল ১৭ বছর।

গিনেস বুক কর্তৃপক্ষ বিষয়টি পর্যালোচনা করে অবশেষে আনুষ্ঠানিক স্বীকৃতি দেয়ায়

উচ্ছ্বসিত বন্দনা। তিনি জানান, এর আগেও তিনি ১০০ ঘণ্টারও বেশি সময় ধরে নাচের রিহার্সেল করেছিলেন। এককভাবে দীর্ঘ সময় নাচের আগের রেকর্ডটি ছিল ভারতীয় কন্যা কালামান্দালম হেমলতার। ২০১১ সালে একটানা ১২৩ ঘণ্টা ১৫ মিনিট নেচে রেকর্ড গড়েছিলেন তিনি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×