দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করার পাঁয়তারা চলছে: ফখরুল

  যুগান্তর রিপোর্ট ১০ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করার পাঁয়তারা চলছে: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, সরকার জনগণের অধিকার কেড়ে নিয়ে দেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করার পাঁয়তারা করছে।

যিনি দীর্ঘকাল গণতন্ত্রের জন্য আন্দোলন সংগ্রাম করেছেন সেই দেশনেত্রী খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দিয়ে আটকে রাখা হয়েছে। শুধু গণতন্ত্রের কর্মী হওয়ায় বহু নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার রাজধানীতে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠিত যৌথসভায় সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক মুনির হোসেন, বেলাল আহমেদসহ দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন। যৌথসভায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২২ থেকে ৩১ মে পর্যন্ত ১০ দিনের কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়।

যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, দেশে একদলীয় শাসন ভর করেছে। মানুষের সব অধিকার হরণ করা হয়েছে। এছাড়া কীভাবে জনগণের সঙ্গে প্রতারণা করে একদলীয় শাসন ব্যবস্থা চাপিয়ে দেয়া যায় এরই ষড়যন্ত্র চলছে। দেশে গণতন্ত্র নেই দাবি করে তিনি বলেন, যে জাতি ১৯৭১ সালে গণতন্ত্রের জন্য যুদ্ধ করেছিল, সেই জাতির কাছ থেকে গণতন্ত্রকে হরণ করে নেয়া হয়েছে।

মির্জা ফখরুল বলেন, জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো তাদের সুবিধা অনুযায়ী আলোচনা সভা, পোস্টার প্রকাশ ও ইফতারের আয়োজন করবে।

তিনি বলেন, ৩০ মে ভোর ৬টায় কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন ও কালো পতাকা অর্ধনমিত রাখা হবে। ওই দিন সকাল ১০টায় জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানো হবে।

ওলামা দলের উদ্যোগে দোয়া মাহফিল ও কেন্দ্রীয় কার্যালয়ে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হবে। এ ছাড়া ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি দুস্থদের মধ্যে কাপড়, ইফতার বিতরণ করবে।

জাতীয় প্রেস ক্লাবে ছাত্রদলের উদ্যোগে আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হবে। সারা দেশে জেলা বিএনপি ৩০ মে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন ও কালো পতাকা অর্ধনমিত রাখবে এবং সুবিধা অনুযায়ী আলোচনা সভা ও ইফতার সামগ্রী বিতরণ করবে।

১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউসে সেনাবাহিনীর কিছু বিপথগামী সদস্যের হাতে জিয়াউর রহমান নিহত হন। দিবসটি উপলক্ষে কেন্দ্রীয়ভাবে বিএনপি পোস্টার প্রকাশ করবে। সংবাদপত্র ও অনলাইন পত্রিকায় প্রকাশ করবে বিশেষ ক্রোড়পত্র।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×