বিমানের দুই কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা

  যুগান্তর রিপোর্ট ১০ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিমানের দুই কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা

দুর্নীতি, দায়িত্বে অবহেলা, অনিয়মসহ বিভিন্ন অভিযোগে দুই কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

তদন্ত কমিটির দেয়া প্রতিবেদনের ভিত্তিতে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, বিমানের উপ-মহাব্যবস্থাপক (বাণিজ্যিক) আতিক রহমান চিশতী ও হিসাব তত্ত্বাবধায়ক মো. সাজেদুল হকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে। ইতিমধ্যে আতিক রহমান চিশতী পদত্যাগ করেছেন। বিমানে থাকার সময় তার বিরুদ্ধে যে অভিযোগ আছে এবং তার কারণে বিমানের যে আর্থিক ক্ষতি হয়েছে তা তার কাছ থেকে আদায় করা হবে।

২৯ এপ্রিল আতিক চিশতীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়ে নোটিশ দেয়া হয়। ?বিমান প্রশাসনের তদন্ত শাখার ব্যবস্থাপক (প্রশাসন) তালুকদার মিজানুর রহমান স্বাক্ষরিত নোটিশে বলা হয়, আতিক রহমান চিশতীর বিরুদ্ধে আনীত অভিযোগ ২০১৮ সালের ২৫ অক্টোবর তদন্ত করা হয়েছে।

এরপর তদন্ত প্রতিবেদন অনুসারে শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে তাকে ৭ হাজার ৯০ মার্কিন ডলার বিমানের ফান্ডে জমা দিয়ে তদন্ত শাখায় রশিদ জমা দিতে বলা হয়।

এ অর্থ জমা না দিলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে বিমান। এদিকে বিমানের হিসাব তত্ত্বাবধায়ক মো. সাজেদুল হককে শাস্তি হিসেবে পদাবনতি করা হয়েছে। ৭ এপ্রিল ?বিমান প্রশাসনের তদন্ত শাখার ব্যবস্থাপক (প্রশাসন) তালুকদার মিজানুর রহমান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে শাস্তি হিসেবে তাকে হিসাব তত্ত্বাবধায়ক থেকে হিসাব সহকারী হিসেবে পদাবনতি করা হয়েছে। একই সঙ্গে তাকে দায়িত্ব পালনে আরও যতœশীল হতে পরামর্শ দেয়া হয়েছে।

ঘটনাপ্রবাহ : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে দুর্নীতি

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×