ঈদে পণ্যবাহী গাড়ি বন্ধ রাখলে চট্টগ্রাম বন্দরে জটের শঙ্কা

  যুগান্তর রিপোর্ট ১৪ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঈদে পণ্যবাহী গাড়ি বন্ধ রাখলে চট্টগ্রাম বন্দরে জটের শঙ্কা

ঈদের আগে ও পরে পণ্যবাহী ট্রাক, ট্রেইলরসহ অন্যান্য গাড়ি বন্ধ রাখা হলে চট্টগ্রাম বন্দরে জট লাগার শঙ্কা করছে নৌপরিবহন মন্ত্রণালয়।

এ শঙ্কা থেকে পণ্যবাহী গাড়ি চলাচলের ওপর বিধি-নিষেধ শিথিল করতে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগকে অনুরোধ জানিয়েছে নৌপরিবহন মন্ত্রণালয়। সোমবার সড়ক বিভাগের সচিবের কাছে এ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়েছে। সংশ্লিষ্ট সূত্রগুলো এসব তথ্য জানিয়েছে।

যাত্রীবাহী গাড়ি চলাচলের সুবিধার্থে ঈদের আগে তিন দিন ও পরে তিন দিন পণ্যবাহী গাড়ি চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ।

সড়ক বিভাগে পাঠানো নৌপরিবহন মন্ত্রণালয়ের চিঠিতে বলা হয়েছে,ঈদের দিন জাহাজের অপারেশনসহ সব ধরনের কার্যক্রম বন্ধ থাকে। বাকি সরকারি ছুটির দিনে চট্টগ্রাম বন্দরে ২৪ ঘণ্টা অপারেশনাল কার্যক্রম চালু থাকে। এ সময় আমদানি-রফতানি পণ্যবাহী যান চলাচল বন্ধ থাকলে অপারেশনাল কার্যক্রম বিঘ্নিত হয়।

নৌ-মন্ত্রণালয়ের উপসচিব ড. একেএম আজাদুর রহমান স্বাক্ষরিত ওই চিঠিতে আরও বলা হয়, যানজট এড়াতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ বন্দরগামী গাড়ির সময়সীমা বেঁধে দেয়। এছাড়া ঈদের আগে তিন দিন ও পরে তিন দিন মহাসড়কে পণ্যবাহী যান চলাচলে নিষেধাজ্ঞা থাকে।

এতে চট্টগ্রাম বন্দর থেকে আমদানি-রফতানি কার্যক্রম শূন্যের কোঠায় চলে আসে। বন্দরে কনটেইনার মজুদ বেড়ে যায় এবং স্থান সংকটের সৃষ্টি হয়। এমন পরিস্থিতিতে পণ্যবাহী গাড়ি চলাচলের ওপর বিধি-নিষেধ শিথিল করার অনুরোধ জানানো হয় চিঠিতে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×