সমৃদ্ধ দেশ গড়তে আলেমদের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী

  বাসস ২০ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকমুক্ত উন্নত এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়ার দৃঢ় অঙ্গীকার পুনর্ব্যক্ত করে লক্ষ্য বাস্তবায়নে বিশেষ করে আলেম সমাজের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন। প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা চাই বাংলাদেশ বিশ্বে সন্ত্রাস, জঙ্গিবাদ, দুর্নীতি ও মাদকমুক্ত উন্নত ও সমৃদ্ধ দেশের মর্যাদা পাক।’ তিনি বলেন, ‘ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় আমরা আলেম-উলেমাসহ সবার দোয়া ও সহযোগিতা চাই।’ প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে এতিম, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, আলেম-ওলামা, প্রতিবন্ধী শিশুদের জন্য আয়োজিত ইফতার মাহফিলে বক্তৃতাকালে এ কথা বলেন।

২১ আগস্টের গ্রেনেড হামলায় আহত ব্যক্তিবর্গ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন কমিটি ও জাতীয় বাস্তবায়ন কমিটির সদস্যরা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবারের সদস্য ও আত্মীয়স্বজনও এ ইফতারে উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু জাতিকে একটি স্বাধীন দেশ উপহার দিয়েছিলেন এবং তিনি একটি ‘ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। প্রধানমন্ত্রী দেশবাসী ও প্রবাসী বাংলাদেশিদের রমজানের শুভেচ্ছা জানান। রমজানকে দোয়া কবুলের মাস উল্লেখ করে তিনি সবার কাছে বাংলাদেশ ও এর জনগণের জন্য দোয়া কামনা করেন। ইফতারের আগে দেশের শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম মওলানা মিজানুর রহমান মোনাজাত পরিচালনা করেন।মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিবসহ ১৫ আগস্টের শহীদ ও মুক্তিযুদ্ধের সব শহীদের রুহের মাগফেরাত ও প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে দোয়া করা হয়। মন্ত্রিবর্গ ও বাংলাদেশ আওয়ামী লীগের সিনিয়র নেতারা মাহফিলে উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×