ঘরে ঢুকে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

  রাঙ্গামাটি প্রতিনিধি ২১ মে ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাঙ্গামাটিতে স্থানীয় যুবলীগ নেতা ক্য হ্লাচিং মারমাকে (৪০) ঘরে ঢুকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। রোববার রাত ১১টার দিকে রাজস্থলী উপজেলার বাঙালহালিয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ক্য হ্লাচিং মারমা ওই ওয়ার্ড যুবলীগের সভাপতি ছিলেন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রাতে ক্য হ্লাচিং মারমার বাড়িতে অতর্কিত হামলা চালায় দুর্বৃত্তরা। তারা ঘরে ঢুকে তার ওপর এলোপাতাড়ি গুলি করতে থাকে। এতে তার মৃত্যু নিশ্চিত হলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে পুলিশ ক্য হ্লাচিং মারমার লাশ উদ্ধার করে। স্থানীয় কোনো আঞ্চলিক দলের ক্যাডাররা এ ঘটনা ঘটাতে পারে বলে ধারণা এলাকাবাসীর।

কাপ্তাইয়ের চন্দ ঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আশরাফ বলেন, সোমবার সকালে ময়নাতদন্তের জন্য ক্য হ্লাচিং মারমার লাশ রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। বর্তমানে এলাকায় পুলিশ ও নিরাপত্তা বাহিনীর টহল জোরদার রয়েছে। পরিস্থিতি আপাতত স্বাভাবিক।

এদিকে ঘটনার পর স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। জনমনে দেখা দিয়েছে আতঙ্ক। জানা গেছে, গত ১৭ মাসে পাহাড়ে খুনের শিকার হয়েছেন ৬৫ জন। কেবল চলতি বছর জানুয়ারি থেকে এ পর্যন্ত প্রতিপক্ষের গুলিতে খুন হয়েছেন ২০ জন। রাঙ্গমাটি জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেন, অবৈধ অস্ত্র ব্যবহারের কারণে পাহাড়ে এসব হত্যা, অপহরণ ও চাঁদাবাজির ঘটনা ঘটছে। তাই আমরা বারবার দাবি করে আসছি, পার্বত্য চট্টগ্রাম থেকে সব অবৈধ অস্ত্র উদ্ধার এবং সন্ত্রাস নির্মূলে কঠোর পদক্ষেপ নিতে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত