নতুন বিজ্ঞপ্তি সুপ্রিমকোর্টের

বিচার প্রভাবিত হওয়ার সংবাদ প্রত্যাশিত নয়

  যুগান্তর রিপোর্ট ২২ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নতুন বিজ্ঞপ্তি সুপ্রিমকোর্টের

বিচারাধীন বিষয়ে সংবাদ প্রকাশ নিয়ে আগের দেয়া বিজ্ঞপ্তির অস্পষ্টতা দূর করতে সুপ্রিমকোর্ট প্রশাসন আরেকটি বিজ্ঞপ্তি দিয়েছেন। নতুন বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ সুপ্রিমকোর্ট সব সময় সংবাদপত্রের স্বাধীনতায় বিশ্বাসী।

আদালতের ভাবমূর্তি ও মর্যাদা ক্ষুণ্ণ হয় এবং বিচারকার্য প্রভাবিত হয়, এমন সংবাদ পরিবেশন বা প্রচার প্রত্যাশিত নয়। বর্ণিত অবস্থার পরিপ্রেক্ষিতে গত ১৬ মে জারিকৃত বিজ্ঞপ্তি স্পষ্টকরণ করা হল। বিষয়টি সংশ্লিষ্ট সবাইকে অবহিত করা হল, বলা হয় বিজ্ঞপ্তিতে।

মঙ্গলবার সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তি প্রকাশের আগে সোমবার প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎ করেন আইনমন্ত্রী আনিসুল হক। পরে তিনি বলেন, বিচারাধীন মামলার বিষয়ে সংবাদ প্রকাশ নিয়ে একটি স্পষ্ট ব্যাখ্যা আসবে প্রধান বিচারপতির কাছ থেকে।

গত ১৬ মে হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, ‘ইদানীং’ কোনো কোনো ইলেকট্রনিক মিডিয়া তাদের চ্যানেলে এবং কোনো কোনো প্রিন্ট মিডিয়া তাদের পত্রিকায় বিচারাধীন মামলা সংক্রান্ত বিষয়ে সংবাদ পরিবেশন, স্ক্রল করছে যা একেবারেই অনভিপ্রেত।

এমতাবস্থায় বিচারাধীন কোনো বিষয়ে সংবাদ পরিবেশন, স্ক্রল করা হতে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশক্রমে অনুরোধ করা হল।

এ নিয়ে এডিটরস গিল্ড, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ল’ রিপোর্টার্স ফোরামসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠন ওই সিদ্ধান্তে বিস্ময় প্রকাশ করে বিষয়টি স্পষ্ট করার আহ্বান জানায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×