বগুড়া-৬ উপনির্বাচন

খালেদা জিয়াসহ ৫ জনের মনোনয়ন ফরম নেবে বিএনপি

  যুগান্তর রিপোর্ট ২২ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

খালেদা জিয়াসহ ৫ জনের মনোনয়ন ফরম নেবে বিএনপি
ফাইল ফটো

বগুড়া-৬ উপনির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। মঙ্গলবার সন্ধ্যায় নয়াপল্টনে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। উপনির্বাচনে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নামে মনোনয়ন ফরম তোলা হবে।

এছাড়া জেলার আহ্বায়ক জিএম সিরাজসহ আরও তিনজনের নামে মনোনয়ন ফরম তোলার সিদ্ধান্ত হয়। খালেদা জিয়ার মনোনয়ন বাতিল হলে সেক্ষেত্রে জিএম সিরাজই হবেন দলের প্রার্থী।

বগুড়া-৬ উপনির্বাচনে অংশ নেয়ার বিষয়ে সিদ্ধান্ত নিতে জেলা নেতাদের ঢাকায় ডাকা হয়। নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত ওই বৈঠকে বিএনপির সিনিয়র নেতা ছাড়াও বগুড়া জেলার নেতারা উপস্থিত ছিলেন।

বৈঠক চলাকালে স্কাইপে লন্ডন থেকে অংশ নেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। নির্বাচনে অংশ নেয়া না নেয়ার ব্যাপারে তিনি জেলা নেতাদের মতামত জানতে চান। বৈঠকে উপস্থিত প্রায় সবাই নির্বাচনে যাওয়ার পক্ষে মত দেন। উপনির্বাচনে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার নামে প্রথম মনোনয়ন তোলা হবে বলেও তারা জানান। পরে সবার মতামতের ভিত্তিতে নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত হয়।

জানা গেছে, খালেদা জিয়া ও জিএম সিরাজ ছাড়াও সদর উপজেলার সাবেক চেয়ারম্যান ও চেয়ারপারসনের উপদেষ্টা একেএম মাহবুবুর রহমান, জেলার সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, রেজাউল করিম বাদশা মনোনয়ন ফরম তুলবে। কারাদণ্ডের কারণে খালেদা জিয়ার মনোনয়ন বাতিল হলে জিএম সিরাজকে মনোনয়ন দেবে বিএনপি।

জানতে চাইলে জিএম সিরাজ যুগান্তরকে বলেন, বগুড়া-৬ উপনির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত হয়েছে। নির্বাচনে দলের চেয়ারপারসনসহ মোট পাঁচজনের মনোনয়ন ফরম তোলা হবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কমিটি নিয়ে বগুড়াতে কোনো বিরোধ নেই। আমরা সবাই ঐক্যবদ্ধ।

নাজমা আকতারের বহিষ্কারাদেশ প্রত্যাহার : বগুড়া জেলা বিএনপির সহ-মৎস্য বিষয়ক সম্পাদক নাজমা আকতারের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তিতে তার বহিষ্কারাদেশ প্রত্যাহার কথা জানানো হয়। ইতিপূর্বে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছিল। এছাড়া বগুড়া জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো. জাহিদুল ইসলাম হেলাল ইতিপূর্বে দল থেকে পদত্যাগ করেছিলেন। তার প্রাথমিক সদস্য পদ ফিরিয়ে দেয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×