জনগণের বিশ্বাসের মর্যাদা দিতে হবে : প্রধানমন্ত্রী

শপথ নিলেন ময়মনসিংহ সিটির প্রথম মেয়র ও কাউন্সিলররা

  যুগান্তর রিপোর্ট ২৮ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: যুগান্তর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের উদ্দেশে বলেছেন, আপনারা নির্বাচিত জনপ্রতিনিধি। জনগণ আপনাদের যে বিশ্বাস ও আস্থা নিয়ে নির্বাচিত করেছে, তাদের সে বিশ্বাস ও আস্থার মর্যাদা দিতে হবে।

কাজের মাধ্যমে জনগণের আস্থা অর্জন করতে হবে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে সোমবার সকালে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (এমসিসি) নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নবনির্বাচিত মেয়র ইকরামুল হক টিটুকে শপথবাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর সংরক্ষিত আসনের কাউন্সিলরসহ ৪৪ জন নতুন ওয়ার্ড কাউন্সিলরকে শপথবাক্য পাঠ করান স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম। শপথ অনুষ্ঠানটি পরিচালনা করেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এসএম গোলাম ফারুক।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী ও সংসদের বিরোধীদলীয় নেত্রী রওশন এরশাদ।

নবনির্বাচিত জনপ্রতিনিধিদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, জনস্বার্থে যদি আপনি কাজ করেন, মানুষের হৃদয় যদি আপনি জয় করতে পারেন, তাহলে দেখবেন জনগণই আপনার ওপর আস্থা ও বিশ্বাস রেখেছে এবং আপনাকে তাদের সেবা করার সুযোগটা বারবার দেবে। তিনি বলেন, আমি আওয়ামী লীগের সভাপতি কিন্তু যখন প্রধানমন্ত্রী তখন সমগ্র বাংলাদেশের প্রধানমন্ত্রী। দল-মত নির্বিশেষে সবার কল্যাণ করাই আমার দায়িত্ব।

প্রধানমন্ত্রী বলেন, আপনারাও সেভাবে নিজেকে মনে করবেন এবং স্ব-স্ব দায়িত্ব পালন করবেন। প্রধানমন্ত্রী বলেন, আমরা দেশের মানুষের উন্নয়নে কাজ করছি। এ দেশের মানুষ যেন ভালো থাকে, শান্তিতে থাকে, সে লক্ষ্যে আমরা কাজ করছি। আমরা বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়ে তোলার জন্য কাজ করছি। জনপ্রতিনিধি হিসেবে আপনাদেরও দায়িত্ব-কর্তব্য রয়েছে এ দেশকে সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার। কাজের মাধ্যমে আপনারা সরকারের সুনাম বৃদ্ধি করবেন।

দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতির কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এগুলোর বিরুদ্ধে অবস্থান নিয়ে কাজ করবেন। দুর্নীতিকে প্রশ্রয় দেবেন না। দুর্নীতি করলে কেউ ছাড় পাবে না।

শপথের পর এক প্রতিক্রিয়ায় মেয়র ইকরামুল হক টিটু যুগান্তরকে বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে যে গুরুদায়িত্ব দিয়েছেন তা পালনে সচেষ্ট থাকব। তিনি বলেন, স্থানীয় নাগরিকদের মতামতের ভিত্তিতে এলাকার সব সমস্যা সমাধান করতে চাই। এ ক্ষেত্রে দলমত নির্বিশেষে সবার সমান গুরুত্ব থাকবে। বুধবার পরিচিতি সভার মাধ্যমে মেয়রের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করবেন বলেও জানান তিনি।

গত বছরের ১৫ অক্টোবর ময়মনসিংহকে বাংলাদেশের ১২তম সিটি কর্পোরেশনে উন্নীত করে সরকার। এ বছরের ৫ মে প্রথমবারের মতো এমসিসিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী একরামুল হক টিটু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। নির্বাচনে ৩৩টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ২৪২ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। আর ১১টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭০ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

চক্ষু পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার সকালে রাজধানীর দীন মোহাম্মদ আই হসপিটালে অপারেশন-পরবর্তী চক্ষু পরীক্ষা করিয়েছেন।

প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সচিব আশরাফুল আলম খোকন জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল সাড়ে ৯টায় রাজধানীর দীন মোহাম্মদ আই হসপিটালে অপারেশন-পরবর্তী চক্ষু পরীক্ষা করান।

তিনি বলেন, সেখানে প্রধানমন্ত্রীর চোখের গ্লুকোমা পরীক্ষা করা হয় এবং ব্যবস্থাপত্র দেয়া হয়। ডা. দীন মোহাম্মদ নুরুল হকের নেতৃত্বে ৪ সদস্যের বোর্ড প্রধানমন্ত্রীর চক্ষু পরীক্ষা করেন বলে খোকন জানান।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×