এবারের ঈদযাত্রা সবচেয়ে স্বস্তির ও আরামদায়ক: ওবায়দুল কাদের

  যুগান্তর রিপোর্ট, সোনারগাঁ ০৩ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রাচীন যুগের নিয়ানথারডাল গোত্রের মানুষের বিলুপ্তি নিয়ে নানা ধারণা প্রচলিত।
ফাইল ছবি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যোগাযোগ ব্যবস্থা উন্নতির কারণে ইতিহাসের সবচেয়ে আরামদায়ক ও স্বস্তির ঈদযাত্রা হচ্ছে এবার। ঢাকা থেকে দেড় ঘণ্টায় কুমিল্লা এবং চার ঘণ্টায় চট্টগ্রাম পৌঁছা যাচ্ছে। গাজীপুর থেকে টাঙ্গাইল ময়মনসিংহ সড়ক চার লেনে উন্নীত হওয়ায় উত্তর জনপদের দুর্ভোগের অবসান হয়েছে। রোববার দুপুরে নারায়ণগঞ্জের মেঘনা টোলপ্লাজা এলাকায় হাইওয়ে পুলিশের কমান্ড অ্যান্ড মনিটরিং কন্ট্রোল সেন্টারের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, হাইওয়ে পুলিশের দীর্ঘ দিনের দাবি ছিল মহাসড়কগুলোতে মনিটরিং ও বিশ্রামের জন্য সেন্টার নির্মাণ করার। এ কারণে সেন্টার নির্মিত হয়েছে মেঘনা টোলপ্লাজায়। এখান থেকে মহাসড়কের যানজটসহ সার্বিক পরিস্থিতি মনিটরিং করা যাবে। পর্যায়ক্রমে দেশের সব মহাসড়কে হাইওয়ে পুলিশের জন্য মনিটরিং অ্যান্ড কমান্ড ভবন নির্মাণ করা হবে। তিনি বলেন, মহাসড়কে যানবাহন চালকদের জন্যও বিশ্রামাগার নির্মাণ করা হবে। এজন্য মালিক শ্রমিক নেতাদের হাইওয়ে পাশে জায়গা সিলেক্ট করার জন্য আহ্বান জানান।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, জঙ্গিবাদ বৈশ্বয়িক সমস্যা। হলি আর্টিজানের পর জঙ্গিবাদ মোকাবেলায় আমরা সক্ষমতা অর্জন করেছি। আসন্ন ঈদের জামাতকে কেন্দ্র করে জঙ্গি হামলা উড়িয়ে দেয়া যায় না। তবে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী তা মোকাবেলায় প্রস্তুত রয়েছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাম্প্রতিক এক বক্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি বলেন, অতীতে যারা দুর্নীতিতে তিনবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে এবং যাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে বিচার চলছে- তাদের মুখে দুর্নীতির অভিযোগ ভূতের মুখে রাম ছাড়া কিছুই নয়।

অনুষ্ঠানে হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুল ইসলাম, সড়ক ও জনপথ বিভাগের ঢাকা বিভাগীয় অতিরিক্ত প্রধান প্রকৌশী আব্দুস সবুর খান, নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, হাইওয়ে পুলিশের পুলিশ সুপার শফিকুল ইসলাম, পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×