৫৫ দিনে ঝরল ৫৬৩ প্রাণ

বিশ্ববিদ্যালয় ছাত্রসহ সড়কে নিহত ১৩

  যুগান্তর ডেস্ক ২৬ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিশ্ববিদ্যালয় ছাত্রসহ সড়কে নিহত ১৩

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহত হয়েছেন। এর মধ্যে সিলেটের বিশ্বনাথে ভার্সিটির ছাত্র ও গোলাপগঞ্জে টেম্পোচালক, গাজীপুরে দুই ভাই, রাজধানীর বিমানবন্দর এলাকায় মোটরসাইকেল আরোহী, কুমিল্লার হোমনায় স্কুলছাত্র, রাজশাহীর পুঠিয়া ও সাতক্ষীরায় পাঁচ মোটরসাইকেল আরোহী, ময়মনসিংহের গৌরীপুরে আরও একজন, লালমনিরহাটের আদিতমারীতে অটোরিকশাচালক এবং সুনামগঞ্জে একজন নিহত হয়েছেন। এ নিয়ে ৫৫ দিনে সড়কে প্রাণ গেল ৫৬৩ জনের। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

বিশ্বনাথ ও গোলাপগঞ্জ (সিলেট) : সিলেটের বিশ্বনাথে দুই মোটরসাইকেলের সংঘর্ষে নিহত বিশ্ববিদ্যালয় ছাত্রের নাম জিহাদুল ইসলাম (২০)। তিনি লিডিং ইউনিভার্সির এলএলবি প্রথম বর্ষের ছাত্র ও উপজেলার অলংকারী গ্রামের কুটি মিয়ার ছেলে। মঙ্গলবার বিকালে স্থানীয় পনাউল্লাহ বাজারে এ দুর্ঘটনা ঘটে। এতে আরও তিনজন আহত হয়েছেন। এ ছাড়া গোলাপগঞ্জের কদমতলীতে মঙ্গলবার বাসের ধাক্কায় নিহত হন টেম্পোচালক শাহেল আহমদ। তিনি ফুলবাড়ী পূর্বপাড়া গ্রামের আবদুল মতিনের ছেলে।

ঢাকা : রাজধানীর বিমানবন্দর এলাকায় বাসের চাকায় পিষ্ট হয়ে নিহত মোটরসাইকেল আরোহী আজিম (১৯)। তার মৃতদেহ ময়নাতদন্তের জন্য মঙ্গলবার রাতে ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে। নিহতের বন্ধু ইমাম হোসেন যুগান্তরকে জানান, সন্ধ্যায় বিমানবন্দর থানাধীন লা ম্যারিডিয়ান হোটেলের সামনের সড়কে এ দুর্ঘটনা ঘটে। এতে আহত আরেক আরোহী বায়েজিদকে (২২) রাত ৯টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিমানবন্দর থানার ওসি নুরে আযম জানান, আজিমের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাতে ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় বাস ও এর চালককে আটক করা হয়েছে।

গাজীপুর : গাজীপুরে ট্রাক-পিকআপের সংঘর্ষে নিহত দুই ভাই হল টঙ্গীর নতুনবাজার এলাকার মো. কাজল মিয়ার ছেলে আল-আমিন (২৫) ও মো. আলম (৭)। দুর্ঘটনায় তার মা-বাবা, বোনসহ চারজন আহত হয়েছেন। মঙ্গলবার ভোরে সিটি কর্পোরেশনের পোড়াবাড়ী এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। আহতরা হলেন : কাজল মিয়া, তার স্ত্রী জোবেদা, মেয়ে শাপলা ও ঢাকার কারওয়ান বাজারের বাতেন মিয়ার ছেলে পিকআপ চালক শফিকুল।

হোমনা (কুমিল্লা) : কুমিল্লার হোমনায় খালার বিয়েতে গিয়ে মোটরসাইকেল উল্টে নিহত স্কুলছাত্রের নাম মো. আতিকুর রহমান আতিক (১৪)। সোমবার বিকালে উপজেলার মিরশ্বীকারী হাদির খালের ব্রিজে মোটরসাইকেল উল্টে সে গুরুতর আহত হয়। হাসপাতালে নিলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। আতিক উপজেলার নিলখী ইউনিয়নের স্বর্ণকারপাড়ার মো. মোস্তাক মিয়ার ছেলে ও ঘারমোড়া একেএম ফজলুল হক মোল্লা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র।

রাজশাহী : পুঠিয়ায় দুই ট্রাকের সংঘর্ষে নিহত দুই মোটরসাইকেল আরোহীর একজন সোহেল রানা। অপরজনের পরিচয় পাওয়া যায়নি। মঙ্গলবার বিকালে রাজশাহী-ঢাকা মহাসড়কে ছোট সেনবাগ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহত অপর আরোহীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাতক্ষীরা : সাতক্ষীরা-খুলনা মহাসড়কের ত্রিশমাইল এলাকায় অ্যাম্বুলেন্সের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহতরা হলেন কামরুল হাসান (৩৫) ও নান্নু (৩৪)। তারা সাতক্ষীরার স্টার ক্যাবলসের কর্মচারী। তারা তালা থেকে সাতক্ষীরায় ফিরছিলেন। পথে দুর্ঘটনার শিকার হন।

গৌরীপুর (ময়মনসিংহ) : ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের গৌরীপুরে ট্রাক-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত জিয়াউর রহমানের (৩৫) বাড়ি কিশোরগঞ্জের তাড়াইল উপজেলায়। সোমবার রাতে হাসপাতালে তার মৃত্যু হয়। সোমবার এ দুর্ঘটনায় আফতু মিয়া নামে একজন ঘটনাস্থলেই মারা যান।

লালমনিরহাট : আদিতমারী উপজেলার সারপুকুর এলাকায় ট্রাকের ধাক্কায় নিহত এনামুল হক (১৭) একজন অটোরিকশা চালক। তিনি কমলাবাড়ী ইউনিয়নের চন্দনপাট গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

সুনামগঞ্জ : সুনামগঞ্জ সদর উপজেলার জানিগাঁও এলাকায় যাত্রীবাহী বাস ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহতের নাম নূর হোসেন (২৭)। তিনি সদর উপজেলার নলুয়ারপাড় গ্রামের আনিস উল্লার ছেলে। দুর্ঘটনায় আহত হয়েছে আরও ৬ জন।

আশুলিয়া (ঢাকা) : সাভারে ইজিবাইকের চাপায় নিহত সালেহা বেগম (৬৫) দারীপুর জেলার সদর থানার চরমুকুরিয়া এলাকার অধিবাসী। পুলিশ জানায়, মঙ্গলবার সন্ধ্যায় চাঁপাইন এলাকায় রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় একটি ইজিবাইক তাকে ধাক্কা দেয়। স্থানীয়রা তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পুলিশ ইজিবাইক চালক ধামরাই সরকারি কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রাকিবুলকে আটক করেছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×