৬১ দিনে প্রাণহানি ৬৩১

দিনাজপুরে সড়কে প্রাণ গেল তিন ছাত্রের

১৩ জেলায় শিক্ষকসহ নিহত আরও ১৬

  যুগান্তর ডেস্ক ০২ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সড়ক দুর্ঘটনা

দিনাজপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় প্রাণ গেছে তিন ছাত্রের। দেশের ১৩ জেলায় নিহত হয়েছে আরও ১৬ জন। এদের মধ্যে ময়মনসিংহের ভালুকা ও গফরগাঁওয়ে চার, নারায়ণগঞ্জের আড়াইহাজার ও সিদ্ধিরগঞ্জে দুই এবং টাঙ্গাইল, চাঁদপুর, নাটোর, জামালপুর, পাবনা, লালমনিরহাট, সিলেট, চট্টগ্রাম, বাগেরহাট ও ঝিনাইদহে একজন করে নিহত হয়েছে। এ নিয়ে ৬১ দিনে সড়কে ঝরল ৬৩১ প্রাণ। যুগান্তর রিপোর্ট, ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

দিনাজপুর ও বীরগঞ্জ : বীরগঞ্জে ট্রাক্টরের চাপায় মোটরসাইকেল আরোহী দুই স্কুলছাত্র মো. মারুফ ও মো. রানা এবং ফুলবাড়ীতে পিকআপ ভ্যানের চাপায় কামরুজ্জামান নয়ন নামে এক ছাত্র নিহত হয়েছে।

মারুফ বীরগঞ্জ উপজেলার পাল্টাপুর ইউনিয়নের ভোগডুমা গ্রামের আবদুল লতিফের ছেলে এবং মো. রানা একই ইউনিয়নের পাল্টাপুর গ্রামের আনোয়ারুল ইসলামের ছেলে। এরা দু’জনই বীরগঞ্জ উপজেলার সনকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র।

তারা বেলা ১১টায় বাড়ি থেকে আত্রাই নদীর জনকিয়া ঘাটে গোসল করতে যাওয়ার পথে বীরগঞ্জ-পাকেরহাট সড়কের বেলতলী বাজারে এ দুর্ঘটনা ঘটে। এ ছাড়া সোমবার সকালে বাইসাইকেলে ফুলবাড়ী আদর্শ ডিগ্রি কলেজে ভর্তি হতে যাওয়ার পথে ফুলবাড়ী উপজেলার হাসপাতাল মোড়ে পিকআপ ভ্যানের চাপায় কামরুজ্জামান নয়ন নিহত হয়েছে।

সে পার্বতীপুর উপজেলার পাটিচাঘাটার আমিনুল হকের ছেলে। এবারে সে পাটিচাঘাট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেছে।

ভালুকা ও গফরগাঁও (ময়মনসিংহ) : ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পিকআপ ভ্যান ও ট্রাকের মধ্যে সংঘর্ষে ঘটনাস্থলেই তিনজন নিহত হয়েছেন। সোমবার ভোর ৫টায় ভালুকা উপজেলার মেহরাবাড়ি নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- পিকআপ ভ্যানের ড্রাইভার নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার বটতলী গ্রামের আলতু মিয়ার ছেলে তাইজুল ইসলাম, তার ভাগনে গাড়ির হেলপার একই উপজেলার ছিয়াদার গ্রামে ওয়াহেদ আলীর ছেলে বাবলু ও মাছের ব্যবসায়ী মোহনগঞ্জ উপজেলার প্রশন্নপুর গ্রামের কাদের ভূইয়ার ছেলে তাহের আলী।

এ ছাড়া রোববার রাতে ময়মনসিংহের গফরগাঁও-টোক সড়কের সৌদি বাজারে ফায়ার সার্ভিস গাড়ির নিচে চাপা পড়ে যুবলীগকর্মী তৌহিদুল ইসলাম নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন সবুজ নামে অপর এক যুবলীগকর্মী। তাদের বাড়ি গফরগাঁও উপজেলার দত্তেরবাজার ইউনিয়নের কন্যা মণ্ডল গ্রামে। রাত ৮টার দিকে ডাকবাংলো বাজার থেকে মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে।

সখীপুর (টাঙ্গাইল) : সখীপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক আবদুর রশিদ মিয়া নিহত হয়েছেন। তিনি যাদবপুর গ্রামের গফুর মিয়ার ছেলে ও নাইকেন বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ছিলেন। সোমবার সকালে উপজেলার নলুয়া-টাঙ্গাইল সড়কের বেড়বাড়ি চৌরাস্তায় এ দুর্ঘটনা ঘটে।

হাজীগঞ্জ (চাঁদপুর) : চাঁদপুর-কুমিল্লা মহাসড়কের হাজীগঞ্জ বাজারে সোমবার সকালে পিকআপ ভ্যান ও অটোরিকশা সংঘর্ষে তৌহিদুল ইসলাম নামে এক শিক্ষক নিহত হয়েছেন। তিনি লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার জয়পুরা এসআরএমএস উচ্চ বিদ্যালয় ভোকেশনাল অ্যান্ড কলেজের শিক্ষক। তার বাড়ি কুমিল্লায়। খবর পেয়ে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা হাজীগঞ্জ থানা ঘেরাও করে। উত্তেজিত শিক্ষার্থীরা গাড়ি ও দোকান ভাংচুর করে।

আড়াইহাজার ও সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) : নছিমনের ধাক্কায় অটোরিকশা যাত্রী অবরপ্রাপ্ত শিক্ষক গিয়াস উদ্দিন নিহত হয়েছেন। তিনি আড়াইহাজার উপজেলার ব্রাহ্মন্দী ইউনিয়নের বালিয়াপাড়া গ্রামের বাসিন্দা ও বালিয়াপাড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন।

সোমবার দুপুরে উপজেলার সদর পৌরসভার চৌরাস্তা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ছাড়া সিদ্ধিরগঞ্জে অটোরিকশার সঙ্গে বাসের সংঘর্ষে অটোচালক বাবলু মিয়া নিহত হয়েছেন। তিনি ডেমরার হাজীনগর পশ্চিমপাড়ার সাধন মিয়ার ছেলে।

সোমবার সকালে সিদ্ধিরগঞ্জের ডেমরা-নারায়ণগঞ্জ সড়কের মাগুরা প্যাকেজিংয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ক্ষুব্ধ অটোচালকরা ডেমরা-নারায়ণগঞ্জ সড়কের ড্যানিশ এলাকায় ১ ঘণ্টা সড়ক অবরোধ করে।

নাটোর ও বড়াইগ্রাম : বড়াইগ্রামের আহম্মদপুরে ট্রাকচাপায় আবদুল গফুর নামে এক ভ্যানচালক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন ভ্যানের যাত্রী ইদ্রিস আলী।

সোমবার সকালে নাটোর-পাবনা মহাসড়কের আহম্মদপুর ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আবদুল গফুর সদর উপজেলার বাগরুম গ্রামের মেছের আলী প্রামাণিকের ছেলে। আর আহত ইদ্রিস আলী একই গ্রামের রহমত আলীর ছেলে।

মাদারগঞ্জ (জামালপুর) : ইজিবাইকের ধাক্কায় রিকশা যাত্রী মাদারগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান অ্যাডভোকেট আমজাদ হোসেন নিহত হয়েছেন। রোববার তিনি জামালপুর কোর্টে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে।

এ সময় তিনি রাস্তায় পড়ে গিয়ে মাথায় আঘাত পান। পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। সোমবার মাদারগঞ্জ উপজেলার নগর গ্রামে জানাজা শেষে তার লাশ দাফন করা হয়।

পাবনা ও চাটমোহর : আটঘড়িয়ায় ট্রাকের ধাক্কায় জানু হোসেন নামে অটোরিকশার এক যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও চার যাত্রী। সোমবার সকালে টেবুনিয়া-চাটমোহর সড়কের জালালের ঢাল নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। জানু চাটমোহর উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের ডেফলচড়া গ্রামের মো. আতাহার হোসেনের ছেলে।

লালমনিরহাট : আদিতমারীতে দাঁড়ানো ট্রাককে অপর একটি ট্রাক পেছন থেকে ধাক্কা দিলে রুবেল হোসেন নামে এক সহকারী চালক নিহত হয়েছেন। তিনি বগুড়ার শিবগঞ্জের তোজাম উদ্দিনের ছেলে। রোববার রাতে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের আদিতমারী উপজেলার পলাশী ইউনিয়নের টুরুর বাজারে এ দুর্ঘটনা ঘটে।

ওসমানীনগর (সিলেট) : ওসমানীনগরে রাস্তা পারাপারের সময় বিআরটিসি বাস চাপায় আমিনা বেগম নামের এক মহিলা নিহত হয়েছেন। সোমবার সকালে সিলেট-ঢাকা মহাসড়কের উপজেলার ব্রাহ্মণ গ্রামে এ দুর্ঘটনা ঘটে। আমিনা নবীগঞ্জ উপজেলার গুনই ইমামবাড়ী গ্রামের মৃত জাবেদ আলীর স্ত্রী। তিনি দীর্ঘদিন থেকে ব্রাহ্মণ গ্রামের গফুর মেম্বারের কলোনিতে বসবাস করে আসছিলেন।

চট্টগ্রাম : আগে যাত্রী ওঠানোর প্রতিযোগিতায় বাম পাশ দিয়ে ওভারটেক করতে গিয়ে বাসের ধাক্কায় অপর বাসের হেলপার মো. ইউসুফ নিহত হয়েছে। সোমবার সকালে চট্টগ্রামের চান্দগাঁও থানার কালুরঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ইউসুফ লক্ষ্মীপুর সদর উপজেলার টুমচরের আবদুল লতিফের ছেলে। তিনি কালুরঘাট থেকে কোতোয়ালি রুটে চলাচল করা ১ নম্বর বাসের হেলপার ছিলেন। তাকে ধাক্কা দেয়া বাসটিও একই রুটের।

মোরেলগঞ্জ (বাগেরহাট) : মোরেলগঞ্জ উপজেলায় ট্রাকচাপায় নিহত হয়েছেন মনোয়ারা বেগম নামে এক বৃদ্ধা। তিনি মোরেলগঞ্জ ইউনিয়নের পশ্চিম বিশারীঘাটা গ্রামের আবদুল মজিদ খানের স্ত্রী। সোমবার বিকাল ৪টায় সাইনবোর্ড-বগী সড়কের মোরেলগঞ্জ সিআরসি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

কালীগঞ্জ (ঝিনাইদহ) : কালীগঞ্জে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী অপু নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আর দু’জন। অপু কালীগঞ্জ পৌরসভার হেলাই গ্রামের নজু বিশ্বাসের ছেলে ও যশোর নজরুল ইসলাম ডিগ্রি কলেজের ২য় বর্ষের ছাত্র। সোমবার বিকাল সাড়ে ৫টায় ঝিনাইদহ-যশোর মহাসড়কের খয়েরতলায় এ দুর্ঘটনা ঘটে।

পাইকগাছা (খুলনা) : পাইকগাছায় ট্রাকের সঙ্গে নছিমনের ধাক্কা লেগে তিনজন আহত হয়েছে। সোমবার বেলা ১১টায় পাইকগাছা-খুলনা প্রধান সড়কে কার্তিকের মোড়ে এ দুর্ঘটনা ঘটে। আহতরা হলেন- আসলাম শেখ, ইয়াছিন ও মোমিন গাজী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×