শাহজালালে গুলিসহ আটক এলডিপি মহাসচিব

  যুগান্তর রিপোর্ট ০২ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গুলিসহ আটক করা হয়েছে এলডিপির মহাসচিব রেদোয়ান আহমেদকে। বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে প্রবেশের সময় সোমবার তাকে আটক করা হয় বলে জানিয়েছেন এভিয়েশন সিকিউরিটি ফোর্সের (এভসেক) পরিচালক নূর এ আলম সিদ্দিক। তিনি বলেন, সকাল সোয়া ৭টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একট ফ্লাইটে রেদোয়ান আহমেদের চট্টগ্রাম যাওয়ার কথা ছিল। তল্লাশির সময় তার ব্যাগ থেকে একটি ম্যাগাজিনসহ গুলি উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি বলেন, তার অস্ত্রের বৈধ লাইসেন্স আছে। তবে গুলিগুলো যে তার ব্যাগে ছিল তা নাকি মনে ছিল না। পরে তাকে গুলিসহ বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়।

পরে এ ঘটনায় একটি মামলা করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার এসআই মুহাম্মদ মশিউল আলম বলেন, আসামিকে আদালতে হাজির করে কারাগারে পাঠানোর আবেদন জানানো হয়। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মণ্ডল জামিন মঞ্জুর করেন। বিমানবন্দর থানার ওসি নূর এ আজম মিয়া বলেন, অস্ত্রের বৈধ কাগজপত্র থাকলেও রেদোয়ান আহমেদ বিমানবন্দরে ঘোষণা না দেয়ায় তাকে আদালতে পাঠানো হয়।

গত ২৪ ফেব্রুয়ারি খেলনা পিস্তল নিয়ে শাহজালাল বিমানবন্দর হয়েই উড়োজাহাজে উঠে পলাশ আহমেদ নামে এক যুবক পাইলট-ক্রুদের জিম্মি করেছিলেন, পরে চট্টগ্রাম বিমানবন্দরে কমান্ডো অভিযানে তিনি মারা পড়েন। ওই ঘটনায় বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সমালোচনার মধ্যেই মার্চের শুরুতে লাইসেন্স করা পিস্তল নিয়ে শাহজালালের প্রথম ধাপের নিরাপত্তা তল্লাশি পেরিয়ে যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। তার দুই সপ্তাহ পার না হতেই ১৬ মার্চ বিনা ঘোষণায় আগ্নেয়াস্ত্র নিয়ে বিমানবন্দরে ঢুকে গ্রেফতার হন প্রবাসী পল্লী গ্রুপের চেয়ারম্যান মুহিদুর রহমানের দেহরক্ষী নুরুল ইসলাম। এর সপ্তাহখানেক পর সাতক্ষীরার আওয়ামী লীগ নেতা এসএম মুজিবুর রহমান পিস্তল ও গুলি নিয়ে বিমানবন্দরে গ্রেফতার হন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×