চট্টগ্রামে যুবলীগ কর্মীর ওপর হামলা

চিহ্নিত তেরো, ১৭ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশ : ০৩ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে যুবলীগ কর্মী মোহাম্মদ মহসিনকে মির্মমভাবে পেটানোর ঘটনায় জড়িত ১৩ জনকে শনাক্ত করছে পুলিশ। ঘটনাস্থল থেকে সংগ্রহ করা ভিডিও ফুটেজ দেখে এবং গ্রেফতার পাঁচজনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে এদের পরিচয় জানা গেছে।

এর মধ্যে ৮ জন হামলায় অংশ নেয়। বাকিরা ঘটনাস্থলে থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ ও রেকি করছিল।

আকবর শাহ থানার বিশ্ব কলোনি এলাকার এন ব্লকে রোববার সন্ধ্যায় এ হামলা করা হয়। সোমবার সকালে হামলার ১ মিনিট ৩৩ সেকেন্ডের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

এ ঘটনায় এসআই আমজাদ হোসেন বাদী হয়ে সোমবার রাতে মামলা করেন। এতে ১৭ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে ৯ জনের নাম উল্লেখ করা হয়। প–লিশ জানায়, এ ঘটনায় জড়িত জুয়েল, তুহিন, রাব্বী, পারভেজ, ফারহান, খোকনসহ পলাতক আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

আকবর শাহ থানার ওসি মো. জসিম উদ্দিন যুগান্তরকে বলেন, ‘যুবলীগ কর্মী মহসিনকে নির্দয়ভাবে পেটানোর ঘটনায় গ্রেফতার পাঁচজনকে জিজ্ঞাসাবাদে বুধবার (আজ) আদালতে রিমান্ড আবেদন করা হবে। কী কারণে তারা নির্দয় এ হামলার ঘটনা ঘটিয়েছে, এর নেপথ্যে কারা ছিল- এসব বিষয়ে জানতে চাওয়া হবে। প্রাথমিকভাবে হামলায় ১২ থেকে ১৩ জন জড়িত থাকার তথ্য পেয়েছি। সরাসরি জড়িত ছিল ৮ জন।’

মহসিন রোববার সন্ধ্যায় হেঁটে বিশ্বকলোনির বাসার দিকে যাচ্ছিলেন। এ সময় লাঠিসোটা নিয়ে এগিয়ে আসা হামলাকারীদের দেখে পিছিয়ে গিয়ে পালানোর চেষ্টা করেন। দৌড়ে যাওয়ার সময় একটি দেয়ালে ধাক্কা খেয়ে পড়ে যান তিনি। তখন হামলাকারীদের একজন তার পা ধরে রাখে। ৫ জন লাঠি দিয়ে বেধড়ক পেটাতে থাকে। একপর্যায়ে মৃত ভেবে বীরদর্পে চলে যায়।

চমেক হাসপাতালের অর্থোপেডিক ও ট্রমাটলজি বিভাগের ৭৯ নম্বর ওয়ার্ডের ৩৫ নম্বর বেডে চিকিৎসাধীন আছেন মহসিন। মঙ্গলবার চিকিৎসকরা জানিয়েছেন, তার শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে। তবে সুস্থ হতে সময় লাগবে।