রাষ্ট্রের ক্ষমতা মুষ্টিমেয় লোকের হাতে : মেনন

  বরিশাল ব্যুরো ০৬ জুলাই ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, বাংলাদেশের রাজনীতি এখন আর রাজনীতিবিদদের হাতে নেই। আমি এ কথা জাতীয় সংসদে অনেকবার বলেছি।

বৃহস্পতিবার বরিশালে আওয়ামী লীগের বর্ধিত সভায় এখানকার নেতারা বলেছেন, আওয়ামী লীগে হাইব্রিড নেতাদের আশ্রয়-প্রশ্রয় দেয়া হবে না। আমি বলি, যেখানে ক্ষমতা আর অর্থের বিষয় জড়িত, সেখানে কোনোদিনই তাদের উৎখাত করতে পারবে না। আজ রাষ্ট্রের ক্ষমতা মুষ্টিময় লোকের হাতে চলে গেছে। সেসব লোকের কাছ থেকে জনগণের জন্য ক্ষমতা উদ্ধার করতে হবে।

বরিশাল অশ্বিনী কুমার টাউন হলে শুক্রবার বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা কমিটি সদস্য প্রয়াত মাহমুদুল আলম কালুর শোক ও স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভাপতিত্ব করেন বরিশাল জেলা কমিটির সভাপতি অধ্যাপক নজরুল হক নিলু। রাশেদ খান মেনন বলেন, সরকার বলে, দেশের ৩ কোটি লোককে তারা চাকরি দেবে। দেশে সরকারি চাকরির সুযোগ আছে ৩ লাখ ৭৫ হাজার লোকের জন্য, সেখানে কি করে তারা ৩ কোটি লোককে কর্মসংস্থানের ব্যবস্থা করবে? তিনি এই লুটপাটের বিরুদ্ধে লড়াই করে এগিয়ে যাওয়ার জন্য ওয়ার্কার্স পার্টির নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

এ সময় আরও বক্তব্য রাখেন রাশেদ খান মেননের সহধর্মিণী সংসদ সদস্য লুৎফুন্নেছা খান বিউটি, ওয়ার্কার্স পার্টির নেতা ও প্রয়াত মাহমুদুল আলম কালুর সহধর্মিণী রোমেনা বেগম।

স্মৃতিচারণ ও শ্রদ্ধা জানিয়ে বক্তব্য রাখেন জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ মো. টিপু সুলতান, মহানগর আহ্বায়ক শান্তি দাস, বরিশাল জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট তরুণ চন্দ, কমিউনিস্ট পার্টি বরিশাল জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একে আজাদ, গণফোরাম বরিশাল জেলা সভাপতি অ্যাডভোকেট হিরন কুমার দাস মিঠু, বরিশাল জাসদ জেলা সভাপতি অ্যাডভোকেট আ. হাই মাহাবুব, ইউনাইটেড কমিউনিস্ট লীগের বরিশাল জেলা কমিটির নেতা অধ্যাপক জলিলুর রহমান, বরিশাল সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ আ. মোতালেব হাওলাদার, ওয়ার্কার্স পার্টি জেলা কমিটি সদস্য মোজাম্মেল হক ফিরোজ, কমরেড জাকির হোসেন, জেলা যুব মৈত্রী সভাপতি ফাইজুল হক বালি ফারহীন, কৃষক নেতা জামাল উদ্দিন। এর আগে মাহমুদুল আলমের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাশেদ খান মেননসহ ১৪ দলের নেতা ও ওয়ার্কার্স পার্টির অঙ্গসংগঠনের নেতারা।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত