এরশাদ এখনও শঙ্কামুক্ত নন: জিএম কাদের

  যুগান্তর রিপোর্ট ০৯ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সংবাদ সম্মেলনে জিএম কাদের
সংবাদ সম্মেলনে জিএম কাদের। ছবি: যুগান্তর

সাবেক রাষ্ট্রপতি, জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে বলে জানিয়েছেন তার ছোট ভাই ও দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের।

সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসকদের বরাত দিয়ে তিনি বলেছেন, কৃত্রিমভাবে এরশাদের শ্বাস-প্রশ্বাস চলছে। ফুসফুস কিছুটা কাজ করছে, তাই অল্প অক্সিজেন দেয়াতেই শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক আছে। তবে হুসেইন মুহম্মদ এরশাদ এখনও শঙ্কামুক্ত নন।

জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে সোমবার দুপুরে হুসেইন মুহম্মদ এরশাদের সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে সাংবাদিকদের ব্রিফের সময় জিএম কাদের এসব কথা বলেন। তিনি আরও বলেন, অত্যাধুনিক ডায়ালাইসিস হেমো ডায়া ফিল্টারেশনের মাধ্যমে এরশাদের রক্ত থেকে অপ্রয়োজনীয় বর্জ্য অপসারণ করা হচ্ছে এবং হেমো পারফিউশনের মাধ্যমে সংক্রমণ নিয়ন্ত্রণ করা হচ্ছে।

তিনি বলেন, সবকিছুই যন্ত্র ও ওষুধের মাধ্যমে সচল রাখা হয়েছে। চিকিৎসকদের বরাত দিয়ে জিএম কাদের বলেন, এরশাদের ব্লাড প্রেসার ও হার্টবিট স্বাভাবিক রয়েছে। তবে ফুসফুস, কিডনিসহ অঙ্গ-প্রত্যঙ্গ স্বাভাবিকভাবে কাজ করলেই লাইফ সাপোর্ট খুলে ফেলা হবে।

তিনি বলেন, হুসেইন মুহম্মদ এরশাদকে ঘুমের ও ব্যথানাশক ওষুধ দিয়ে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে। অবস্থার উন্নতি হলেই তাকে সচেতন করা হবে। তিনি বলেন, প্রতিদিনই হুসেইন মুহম্মদ এরশাদের শরীরে রক্তের কিছু কিছু উপাদান দেয়া হচ্ছে। হুসেইন মুহম্মদ এরশাদ ভালো আছেন বলা যাবে না, তিনি শঙ্কামুক্ত নন, তবে বেঁচে আছেন। জিএম কাদের হুসেইন মুহম্মদ এরশাদের সুস্থতা কামনায় দেশবাসীর দোয়া কামনা করেছেন।

এরিক এরশাদকে অপহরণের হুমকি : হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে এরিক এরশাদকে অপহরণের হুমকি দেয়া হয়েছে। এ ঘটনায় বনানী থানায় জিডি করা হয়েছে বলে জানা গেছে।

হুসেইন মুহম্মদ এরশাদের ব্যক্তিগত সহকারী ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) খালেদ আক্তার যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি গত তিন দিন কয়েক দফায় এরিক এরশাদের ফোনে কল দিয়ে তাকে অপহরণ করার হুমকি দিয়েছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×