সাতক্ষীরা হাসপাতালে যন্ত্রপাতি ক্রয়ে জালিয়াতি

সাবেক সিভিল সার্জনসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

  খুলনা ব্যুরো ১০ জুলাই ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

যন্ত্রপাতি সরবরাহের নামে সাজানো টেন্ডারে ১৬ কোটি ৬১ লাখ টাকা আত্মসাৎ করায় সাতক্ষীরা সদর হাসপাতালের সাবেক সিভিল সার্জনসহ ৯ জনের বিরুদ্ধে মামলা করেছে দুদক।

সংস্থাটির প্রধান কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. জালাল উদ্দিন খুলনার সমন্বিত জেলা কার্যালয়ে মঙ্গলবার এ মামলা করেন।

মামলার আসামিরা হলেন : সাতক্ষীরা সদর হাসপাতালের তৎকালীন সিভিল সার্জন (বর্তমানে অবসরপ্রাপ্ত) ডা. তওহিদুর রহমান, তার অধীনস্থ স্টোরকিপার একেএম ফজলুল হক ও হিসাবরক্ষক আনোয়ার হোসেন, মেসার্স বেঙ্গল সায়েন্টিফিক কোম্পানির মালিক ব্যবসায়ী জাহের উদ্দিন সরকার, আবদুস ছাত্তার সরকার, আসাদুর রহমান, কাজী আবু বকর এবং স্বাস্থ্য প্রকৌশলের সাবেক সহকারী প্রকৌশলী আবদুল কুদ্দুস।

মামলার এজাহারে বলা হয়েছে, সাবেক সিভিল সার্জনসহ অন্য আসামিরা সাতক্ষীরা সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যন্ত্রপাতির কোনো চাহিদাপত্র না থাকা সত্ত্বেও দরপত্র আহ্বান, সংগ্রহ, মূল্যায়ন এবং কার্যাদেশ প্রদান করে ৩টি মিথ্যা বিলের বিপরীতে মোট ১৬ কোটি ৬১ লাখ ৩১ হাজার ৮২৭ টাকা আত্মসাৎ করেছেন। অর্থাৎ কোনো ধরনের যন্ত্রপাতি না কিনেই মিথ্যা দরপত্র ও ভাউচার দেখিয়ে এই টাকা আত্মসাৎ করা হয়েছে।

দুদকের খুলনা সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. নাজমুল হাসান জানান, নতুন বিধিমালা অনুযায়ী খুলনাতেই মামলা গ্রহণ করা হয়েছে। এখন ঢাকা প্রধান কার্যালয়ের অনুসন্ধান বিভাগ থেকে তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হবে। তদন্ত শেষে বিশেষ জজ আদালতে চার্জশিট দাখিল হবে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত