অবৈধ সম্পদ অর্জন

সাত খুনের আসামি নূর হোসেনের বিরুদ্ধে চার্জশিট

  যুগান্তর রিপোর্ট ১৬ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নূর হোসেন
নূর হোসেন। ফাইল ছবি

অবৈধ সম্পদ অর্জনের মামলায় নারায়ণগঞ্জের সাত খুনের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে। দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মো. শফি উল্লাহ আদালতের সংশ্লিষ্ট শাখায় রোববার এ চার্জশিট দাখিল করেন। শিগগির চার্জশিটটি আদালতে উপস্থাপন করা হবে।

চার্জশিটে নূর হোসেনের দাখিলকৃত সম্পদ বিবরণীতে ২ কোটি ৪০ লাখ ৪ হাজার ১৭২ টাকার স্থাবর-অস্থাবর সম্পদের তথ্য গোপন করে মিথ্যা তথ্য দাখিল এবং ২ কোটি ৭৬ লাখ ১১ হাজার ৮১৩ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের মালিকানা অর্জন ও ভোগদখলের অভিযোগ আনা হয়েছে। চার্জশিটে ১৮ জনকে সাক্ষী করা হয়েছে।

আদালত সূত্র জানায়, নূর হোসেনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের প্রাথমিক প্রমাণ পাওয়ায় ২০১৫ সালের ১৭ নভেম্বর তাকে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ করে দুদক। এরপর কারাগারে থাকা নূর হোসেন সম্পদ বিবরণী দাখিল করলে তাতে অসঙ্গতি ধরা পড়ে।

২০১৬ সালের ১ আগস্ট মিথ্যা তথ্য দাখিল ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে রাজধানীর রমনা থানায় দুদকের উপ-পরিচালক জুলফিকার আলী বাদী হয়ে মামলাটি করেন। দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪-এর ২৬(২) ও ২৭(১) ধারায় মামলাটি করা হয়। একই ধারায় চার্জশিট দাখিল করা হয়েছে। ২০১৮ সালের ২৫ এপ্রিল নূর হোসেনকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×